ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

জীবিত হয়েও মৃত অজিফা!

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৮  
আপডেট :
 ০৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪

জীবিত হয়েও মৃত অজিফা!
বরগুনা প্রতিনিধি

জীবিত হয়েও ভোটার তালিকায় মৃত বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের বিধবা অজিফা বেগম (৬১)। এ কারণে বিধবা ভাতার জন্য আবেদন করতে পারছেন না অজিফা।

মঙ্গলবার বিধবা ভাতার জন্য আবেদন করতে গিয়ে এ বিষয়ে জানতে পারেন তিনি।

স্থানীয়রা জানান, অজিফা বেগমের স্বামী এছব সিকদার ২০ বছর আগে মারা যান। স্বামীর মৃত্যুর পর অজিফা মানুষের বাড়িতে কাজ করে দুই ছেলেকে বড় করেন। ছেলেরা বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় অসহায় হয়ে পড়েন তিনি। বয়স হয়েছে, নানা রোগে আক্রান্ত, তাই এখন আর মানুষের বাড়িতে কাজও করতে পারেন না অজিফা বেগম।

বিধবাদের টাকা দিচ্ছে সরকার, এ কথা শুনে তার ভোটার কার্ড নিয়ে হলদিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাজমুন নাহারের কাছে গেলে তিনি ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্রের কম্পিউটারের মাধ্যমে অনলাইনে আবেদন করতে গিয়ে দেখেন ভোটার তালিকায় মৃত অজিফা বেগম।

হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। নির্দিষ্ট সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা না গেলে তিনি বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবেন না। আবেদন করতে না পারলে একজন দরিদ্র অজিফা তার অধিকার থেকে বঞ্চিত হবেন। নির্বাচন অফিস দায়িত্ব নিয়ে ১০ সেপ্টেম্বরের মধ্যে অজিফার ভোটার তালিকা সংশোধন করে দেওয়ার উদ্যোগ নেবেন বলে আমি আশা করি।

আমতলী উপজেলা নির্বাচন অফিসার তরিকুল ইসলাম বলেন, জীবিত অজিফাকে ভোটার তালিকায় মৃত দেখানো হচ্ছে। এটা হয়তো কোনো ভুলের কারণে দেখানো হচ্ছে। অজিফার জীবিত থাকার প্রমাণসহ আবেদন জমা দিলে এটা অল্প সময়ের মধ্যে সংশোধন করে দেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত