ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হরিণের মাংস-চামড়াসহ আটক মৃদুলের জেল-জরিমানা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৬

হরিণের মাংস-চামড়াসহ আটক মৃদুলের জেল-জরিমানা
ছবি: প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের রাজিহার গ্রাম থেকে হরিণের মাংস ও চামড়াসহ আটক আলোশিখার পরিচালক এবং হরিণের খামারি জেমস মৃদুল হালদারকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মৃদুলের দুই কর্মচারী সুনীল চন্দ্র হালদার ও খোকন সরকারের নিকট থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। অপর কর্মচারী বিপ্লব সরকারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাশেম বলেন, বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এরপর থানায় আটককৃত মৃদুল হালদারকে অভিযোগের বিষয়টি জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অপরাধ স্বীকার করেন। পরে তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ২ মাসের কারাদণ্ড দেয়া হয়। বিকেলে মৃদুল হালাদারকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

একই আদালতে অভিযুক্ত সুনীল ও খোকন সরকারকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। সেইসঙ্গে উদ্ধারকৃত ৬টি হরিণের চামড়া উপজেলা বনায়ন অফিসার মনীন্দ্র নাথ রায়ের জিম্মায় রাখার নির্দেশ দেয়া হয়। এছাড়া মাংস পুড়িয়ে বিনষ্ট করে মাটি চাপা দেয়া হয়েছে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, রাজিহার গ্রামে এনজিও ‘আলোশিখা রাজিহার সমাজ উন্নয়ন কেন্দ্র’র অভ্যন্তরে হরিণের খামার থেকে কর্তৃপক্ষের কোনো অনুমতি ছাড়া গোপনে হরিণ জবাই করে সেই মাংস বিক্রির সময় মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে ধরা পরে খামারের কর্মচারি মো. হায়দার। স্থানীয়রা হরিণের মাংসসহ আটক করে পুলিশে খবর দিলে কৌশলে হায়দার পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এনজিওর মালিকসহ তিন কর্মচারীকে আটক করে। উদ্ধার করা হয় ৩৭ কেজি হরিণের মাংস ও ৬টি হরিণের চামড়া।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত