ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাঁচ বছর আগে মারা গেছেন, ফের জীবিত হতে আবেদন

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:১৪

পাঁচ বছর আগে মারা গেছেন, ফের জীবিত হতে আবেদন
মো. মোখলেছ। ছবি: প্রতিনিধি।

জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার গাবের চর গ্রামের মৃত মুনছুর প্রামাণিকের ছেলে মো. মোখলেছ। ৫ বছর আগে মারা গেছেন জাতীয় পরিচয়পত্রের নথিতে।

জীবিত হয়েও মৃত হওয়ার কারণে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা, ব্যাংক ঋণ, করোনার টিকাসহ অন্যসব নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন মো. মোখলেছ। তিনি এখন নিজেকে জীবিত প্রমাণ করতে দপ্তরে দপ্তরে ধর্ণা দিচ্ছেন। মোখলেছের জন্ম ১৯৮২ সালের মার্চের ২ তারিখে।

বুধবার সকালে বিষয়টির সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী জানান, ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন ভুল হতে পারে।

এ বিষয়ে মোখলেছ বলেন, ‘আমার কাছে যে ভোটার আইডি কার্ড আছে সেটা দিয়ে করোনার টিকা নিবন্ধনের চেষ্টা করি। বারবার চেষ্টা করেও আমার নাম-পরিচয় শনাক্ত হয় নাই।

পরে নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি, ভোটার তালিকা থেকে আমার নাম কাটা যায় আমি নাকি ৫ বছর আগেই মারা গেছি। এখন মৃত থেকে আবার জীবিত হতে নির্বাচন অফিসে আবেদন করেছি।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। তাকে নতুন করে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য আবেদন পাঠানো হয়েছে। দ্রুতই এ সমস্যার সমাধান হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত