ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ আপডেট : ২৮ মিনিট আগে

অক্টোবরে খুলে দেওয়া হবে পায়রা সেতু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১১  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৯

অক্টোবরে খুলে দেওয়া হবে পায়রা সেতু
নিজস্ব প্রতিবেদক

দক্ষিণাঞ্চলের পদ্মা সেতু হিসেবে পরিচিত পায়রা সেতু অক্টোবরে সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবা‌য়দুল কা‌দের।

বুধবার বরিশাল বিভাগের ১১টি সেতুর ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী জানান, ইতোমধ্যে সব নির্মাণকাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবেন।

মন্ত্রী বলেন, নির্ধা‌রিত সম‌য়ের ম‌ধ্যে কাজ শেষ করার সংস্কৃ‌তি শুরু কর‌তে হ‌বে। কা‌জের মান ঠিক রে‌খে কা‌জগু‌লো গ‌তিসম্পন্ন কর‌তে হ‌বে। ইতোমধ্যে পি‌রোজপু‌রের ‌বেকু‌টিয়া সেতুর ৭৫ শতাংশ কাজ শেষ হ‌য়ে‌ছে। পাশাপাশি নলুয়া-বা‌হেরচর সেতু এ‌কনে‌কে পাশ হ‌য়ে‌ছে।

এসময় ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র বিকাশের পথে বহু বাধা-বিপত্তি অতিক্রম করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অবিরাম কর্মপ্রয়াস অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, বিএনপির জাতীয় সম্মেলন তো দূরের কথা গত একযুগে তৃণমূল পর্যায়েও তারা কোন সম্মেলন করতে পারেনি। যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নাই তারা দেশে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনবিমুখ একটি দল কিভাবে গণতন্ত্রের কথা বলে? যে দলের মহাসচিব জনগণের ভোটে নির্বাচিত হয়ে পদত্যাগ করে, কিন্তু তার দল সংসদে রয়েছে, এটা কোন গণতন্ত্র?

তিনি বলেন, বিএনপি যতই কাল্পনিক অভিযোগ করুক প্রকৃতপক্ষে সরকার নয়, বিএনপিই নির্বাচনের দিন ভোট কেন্দ্রে না গিয়ে জনগণের ভোটাধিকার প্রয়োগের অধিকার হরণ করে, গণতন্ত্রের বিকাশের পথকে সংকুচিত করে...যাদের দলেই গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা হাস্যকর ছাড়া আর কিছু নয়।

উ‌দ্বোধন অনুষ্ঠা‌নে ব‌রিশাল প্রা‌ন্তে উপ‌স্থিত ছি‌লেন সড়ক ও জনপথ বিভা‌গের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তারেক ইকবাল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথসহ অন্যরা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত