ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

এটিএম বুথের টাকা ছিনতাইচেষ্টা, তিন যুবক ধরা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২২:৩৪  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৯

এটিএম বুথের টাকা ছিনতাইচেষ্টা, তিন যুবক ধরা
ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরের একটি এটিএম বুথ থেকে টাকা ছিনতাইচেষ্টার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

বুধবার বিষয়টি জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন। এর আগে মঙ্গলবার রাত ২টার দিকে ফিরিঙ্গীবাজার মোড়ের ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিন আসামি হলেন- আনোয়ার হোসেন বাবু, মো. জহির আলম ও মো. আদনান। আনোয়ার নোয়াখালীর সোনাইমুড়ীর কর্মকারহাট পঞ্চায়েদ বাড়ীর ওয়াসেকপুরের ডা. গিয়াস উদ্দিনের ছেলে। বর্তমানে আনোয়ারার রায়পুরের মফিজ বিল্ডিং এর নিচতলায় থাকেন। জহির কর্ণফুলী উপজেলার বৈরাগ ইউনিয়নের দক্ষিণ বন্দর এলাকার মৃত আফছু মিয়ার ছেলে। আদনান একই এলাকার দক্ষিণ বন্দর এলাকার মো. ইউনুছের ছেলে।

ওসি নেজাম উদ্দিন বলেন, আসামিরা পেশাদার ছিনতাইকারী। গ্রেপ্তার হওয়া ৩ আসামির মধ্যে বাবুর বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় একটি অস্ত্র মামলা রয়েছে। এছাড়া জহির আলমের বিরুদ্ধে সিএমপির কর্ণফুলী থানায় নারী নির্যাতন এবং আনোয়ারা থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলাসহ মোট তিনটি মামলা আছে।

নেজাম উদ্দিন বলেন, মঙ্গলবার রাত ২টার দিকে ৩ ব্যক্তি একটি মোটরসাইকেল নিয়ে ফিরিঙ্গি বাজার ইউসিবিএল ব্যাকের এটিএম বুথের বিপরিতে রাস্তার ওপর দাঁড়ায়। তারা বুথের শার্টারের সামনে গিয়ে টাকা তুলবে বলে দরজায় ধাক্কা দিতে থাকে এক পর্যায়ে এটিএম বুথের ভেতরে থাকা সিকিউরিটি গার্ড মো. নাজিম উদ্দিন দরজা খুলতে অস্বীকৃতি জানালে জোরপূর্বক শার্টার খুলে এটিএম বুথের গ্লাসের দরজা খোলার চেষ্টা করে। এ সময় তারা সিকিউরিটি গার্ডকে অকথ্য ভাষায় গালিগালাজও করছিল।

ওসি বলেন, এ সময় সিকিউরিটি গার্ড আমার মোবাইলে ফোন করে বিষয়টি জানান। আমি দ্রুত টহলদলকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেই। পুলিশ সেখানে পৌঁছার সঙ্গে সঙ্গে মোটরসাইকেলে করে তারা পালিয়ে যায়। মোটরসাইকেলটি মেরিন ড্রাইভ দিয়ে শাহ আমানত সেতুর দিকে যাচ্ছিল। বেতার বার্তার মাধ্যমে নিকটস্থ সদরঘাট ও বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি জানিয়ে তাদের আটকাতে বলা হয়। কিন্তু মেরিন ড্রাইভে গিয়ে তারা আবার দিক পরিবর্তন করে চাক্তাই চামড়া গুদাম দিয়ে পালানোর চেষ্টা করে। পুলিশ ধাওয়া করে তাদের আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা মোটরসাইকেল যোগে এটিএম বুথের টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে আসার কথা আশেপাশের লোকজনের সম্মুখে স্বীকার করে বলেও জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত