ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

১৭ বছর পর দেশে এসে গ্রেপ্তার সৌদি প্রবাসী

  ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৮  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

১৭ বছর পর দেশে এসে গ্রেপ্তার সৌদি প্রবাসী
হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ফিরোজ আলম

ঢাকার ধামরাইয়ে ১৭ বছরের ওয়ারেন্টভুক্ত আসামি ফিরোজ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২০০৪ সালের সেপ্টেম্বর মাসে তার নামে একটি হত্যা মামলা হয়।

বৃহস্পতিবার সকালে আসামিকে জেল হাজতে পাঠানো হয়। এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সূতিপাড়া ইউনিয়নের কালামপুর সাব-রেজিস্ট্রার অফিসের পাশ থেকে তাকে আটক করা হয়।

আসামি ফিরোজ আলম ধামরাই পৌরসভার কায়েতপাড়া মহল্লার হাবিবুর রহমান ওরফে হাবির ছেলে এবং নিহত তৈয়বুর রহমান উপজেলার ধামরাই ইউনিয়নের শরীফবাগ এলাকার নুরুল ইসলামের ছেলে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, ১৭ বছর আগে ধামরাইয়ের কায়েতপাড়া সীমা হলের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ফিরোজ আলম তৈয়বুর রহমানকে ছুরিকাঘাত করে এবং ঘটনাস্থলেই তৈয়বুর তিনি মারা যান। এরপর হঠাৎ করে আসামি ফিরোজকে আর এলাকায় দেখা যায়নি। পরে জানা যায়, তিনি সৌদি আরব চলে গেছে।

ফিরোজ আলম সেই সময় থেকেই সৌদি আরবে প্রায় ১৭ বছর থাকার গত ৬ মাস আগে দেশে ফেরেন। কিন্তু তার নামে সেই হত্যা মামলা রয়েই গেছে। তিনি সেই মামলার একজন ওয়ারেন্টভুক্ত আসামি। বুধবার দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে কালামপুর সাব-রেজিস্ট্রার অফিসের পাশ থেকে তাকে আটক করে ধামরাই থানা পুলিশ।

নিহত তৈয়বুর রহমানের ভগ্নিপতি সোহেল হোসেন বলেন, আসামি ফিরোজ আলম সম্পর্কে তৈয়বুরের খালাতো ভাই। ফিরোজের বাড়িও শরীফবাগ এলাকায়। কিন্তু পরে ফিরোজ পৌরসভার কায়েতপাড়া মহল্লায় বাড়ি করে বসবাস করেন। তৈয়বুরকে হত্যার পরে ফিরোজ সৌদি আরবে চলে যায়। দির্ঘ ১৭ বছর পর তিনি দেশে ফেরেন। তিনি মামলার একজন ওয়ারেন্টভুক্ত প্রধান আসামি।

নাম প্রকাশে অনিচ্ছুক আসামি ফিরোজের এক আত্মীয় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যখন ঘটনাটি ঘটেছে তখন বিষয়টি মেটানোর জন্য বিবাদীপক্ষ অনেক চেষ্টা করেছেন। কিন্তু বাদীপক্ষের লোকজন এতে কোনো প্রকার সারা দেয়নি।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পুলিশ পরিদর্শক জসিম উদ্দিন বলেন, ফিরোজ আলম হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তিনি ১৭ বছর আগে হত্যাকাণ্ড ঘটানোর পর সৌদি আরবে চলে যান। গত ৬ মাস আগে প্রবাস থেকে দেশে ফেরেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার দুপুরের দিকে তাকে কালামপুর বাজার সাব-রেজিস্ট্রার অফিসের পাশ থেকে আটক করা হয় আসামিকে। আজ বৃহস্পতিবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত