ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

পায়ে শিকল পড়িয়ে নির্যাতন: প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ২

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৫

পায়ে শিকল পড়িয়ে নির্যাতন: প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ২
ছবি- প্রতিনিধি
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের পায়ে শিকল পড়িয়ে নানা ভাবে নির্যাতনের ঘটনায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম ও সহকারী শিক্ষক মো. আশেক এলাহী তারেককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আশেক এলাহী লক্ষ্মীপুর সদর উপজেলার শ্যামগঞ্জ গ্রামের দেওয়ান বাড়ির নুরুল আমিনের ছেলে ও প্রধান শিক্ষক শহীদুল ইসলাম রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামের কাটব্যবসায়ী ফজলুল করিমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৮ সালে স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে শহীদুল ইসলাম উপজেলার পানপাড়া বাজারে দারুল কোরআন মহিলা মাদ্রাসা নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান শুরু করে। শহীদুলের নিজ বাবা মফিজুল ইসলামকে প্রতিষ্ঠানের সভাপতি, নিজ স্ত্রী রাশেদ বেগম ও নিজের নিকট আত্বীয়কে নিয়ে একটি পরিচালনা কমিটি করে ১১ জন শিক্ষক-শিক্ষিকা দিয়ে মাদ্রাসাটি পরিচালনা করে আসছিলেন।

এর সুবাদে শিক্ষক গত ১১ সেপ্টেম্বর মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্র আরমানের পায়ে শিকল পড়িয়ে সপ্তাহব্যাপী তার উপর নির্যাতন চালায়। এছাড়াও একই বিভাগের শিক্ষার্থী জাহিদ হোসেনকে দিয়ে শহীদুল শরীর ম্যাসেজ করিয়েও বর্বর নির্যাতন করেন। একপর্যায়ে বিষয়গুলি জানাজানি হলে শহীদুল শিক্ষার্থী আরমান ও জাহিদের পরিবারের কাউকে কথা না বলার পরামর্শ দেন।

নির্যাতিত শিক্ষার্থী আরমান হোসেনের নানী পারভিন আক্তার জানান, আরবি পড়াশোনা করার জন্য আমার নাতিকে মাদ্রাসায় দিয়েছি। সেখানে যে শিকল পরিয়ে এমন নির্যাতনের ঘটনা ঘটে তা আমরা জানতাম না।

মাদ্রাসার একজন গোপনে ভিডিও ধারণ করায় সেটা আমরা দেখেছি। ওটা দেখে নাতিকে জিজ্ঞাসা করলে সে সব খুলে বলে। তার পায়ে শিকলের দাগ এখনো আছে। আজ তাদের বিরুদ্ধে থানায় মামলা করেছি। এমন অমানবিক ঘটনার জন্য জড়িত শিক্ষকদের বিচার দাবি করছি।

এ বিষয়ে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, অভিযুক্ত দুই শিক্ষককে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন- পায়ে শিকল পড়িয়ে শিক্ষার্থীদের শিক্ষকের অমানবিক নির্যাতন

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত