ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

অস্ত্রসহ যুবলীগ নামধারী মহিউদ্দিন জনি গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭

অস্ত্রসহ যুবলীগ নামধারী মহিউদ্দিন জনি গ্রেপ্তার

চট্টগ্রামে যুবলীগ নামধারী মহিউদ্দিন জনি ও তার এক সহযোগীকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার রাতে মিরসরাই এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

শনিবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গোপন সংবাদের ভিত্তিতে মিরসরাই এলাকা থেকে সন্ত্রাসী মহিউদ্দিন জনি ও তার সহযোগী শেখ শাকিলকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত ২৭ জুন চট্টগ্রামের রাজাখালীতে এলাকায় ট্রাকস্ট্যান্ডে চাঁদাবাজি নিয়ে দুই পক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়। এর জেরে ৩৫ নম্বর বকশিরহাট ওয়ার্ড যুবলীগের নেতা পরিচয় দেয়া মহিউদ্দিন জনির অস্ত্র হাতে একটি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। জনি ও তার সহযোগী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছিল বলে জানিয়েছে র‌্যাব।

তিনি আরও জানান, ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি রাতে নগরের বাকলিয়া হাজী আমিনুর রহমান রোডে ছাত্রলীগ নেতা তানজিরুল হক চৌধুরীর পায়ে গুলি করে মহিউদ্দিন জনি। এ ঘটনায় তিন সহযোগীসহ তাকে গ্রেপ্তার করেছিল বাকলিয়া থানা পুলিশ। পরে জামিনে বেরিয়ে এসে আরও বেপরোয়া হয়ে উঠে জনি। ২০১৯ সালের ২৯ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাবে ক্লাবে তাঁতী লীগের একটি অনুষ্ঠানে প্রতিপক্ষকে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ভয়ভীতি দেখায় জনি।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত