ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

দীর্ঘ দেড় বছর পর দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৯

দীর্ঘ দেড় বছর পর দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু
ছবি: প্রতিনিধি
চুয়াডাঙ্গা প্রতিনিধি

দীর্ঘ দেড় বছর পর চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকাল থেকে বাংলাদেশ থেকে ভারতে ও ভারত থেকে বাংলাদেশে আসতে পারছেন পাসপোর্টধারী যাত্রীরা।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের উপ-পরিদর্শক আব্দুল আলিম জানান, সকাল থেকে দর্শনা চেকপোস্টের সকল কার্যক্রম শুরু হয়েছে। দীর্ঘ দেড় বছর পর আজ থেকে এই চেকপোস্ট দিয়ে দিয়ে পুনরায় যাত্রী আসা যাওয়া শুরু হলো।

তিনি বলেন, এক্ষেত্রে ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে গমনের ক্ষেত্রে আর কোনো অনাপত্তিপত্র (এনওসি) প্রয়োজন হবে না। ভারতে যাওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষকে জানানোর যে পত্র ছিল তাও আর থাকছে না। তবে এই চেকপোস্ট দিয়ে গমনের ক্ষেত্রে সকল নাগরিককে যাত্রার আগে ৭২ ঘন্টার মধ্যে করা আরটিপিসিআর টেস্ট সার্টিফিকেট সাথে রাখতে হবে বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, এর আগে করোনাভাইরাস মহামারীর কারণে গত বছর ১৪ মার্চ দর্শনা চেকপোস্টের সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। চলতি বছরের ১৭ মে ভারতে চিকিৎসা করাতে গিয়ে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে সীমিত পরিসরে দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু করা হয়। এ সময় শুধু মাত্র ভারতে আটকে পড়া বাংলাদেশীরা ভারতে অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের অনাপত্তিপত্র (এনওসি) নিয়ে এ চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন।

বাংলাদেশ জার্নাল / এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত