ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

৮৩টি বৈদ্যুতিক খুঁটির কারণে ফোর লেনের কাজ আটকা

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:০০

৮৩টি বৈদ্যুতিক খুঁটির কারণে ফোর লেনের কাজ আটকা
রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী জেলা সদরের গোয়ালন্দ মোড় থেকে পাংশার শিয়ালাডঙ্গী পর্যন্ত দুই কিলোমিটার রাস্তার ফোর লেনের কাজ দীর্ঘদিন ধরে আটকে থাকায় পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে।

২০১৮ সালে ৪ শ’ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়নের এ কাজ শুরু হয়। কোভিড-১৯ এর কারণে কাজ কিছুটা পিছিয়ে গেলেও বর্তমানে আবার শুরু হয়েছে। তবে ৮৩টি বৈদ্যুতিক পিলার, কয়েকটি গাছ ও পাকা স্থাপনার কারণে কাজটি শেষ করতে পারছে না বলে ঠিকাদারি প্রতিষ্ঠানের অভিযোগ।

এলাকাবাসী জানায়, শুকনো মৌসুমে ধুলা বালি আর বর্ষা মৌসুমে জমে থাকা পানি আর কাদায় মানুষের দুর্ভোগ চরমে পৌঁছায়। মাঝে মাঝে দুর্ঘটনারও শিকার হচ্ছেন অনেকে। এ দুই কিলোমিটার রাস্তার এক পাশে কাজ করা হলেও বাকি অংশে থাকা বৈদ্যুতিক পিলারের কারণে কোনো কাজ হয়নি। এ কারণে রাস্তার ওই অংশে প্রায় দুই ফিট নিচু খানাখন্দ সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে কথা হলে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ওহেদ কনস্ট্রাকশনে’র রাজবাড়ী শাখার ইঞ্জিনিয়ার আমজান হোসেন বলেন, বড়পুল থেকে তালতলা পর্যন্ত দুই কিলোমিটার ফোর লেন রাস্তার ওপর ৮৩টি পিলার, কয়েকটি গাছ ও পাকা স্থাপনা এখনও অপসারণ করা হয়নি। এ রাস্তার অর্ধেক অংশের কাজ পুরোপুরি বন্ধ রয়েছে। এ কারণে কাজের মেয়াদ চারবার বাড়াতে হয়েছে। বিদ্যুৎ বিভাগকে (ওজোপাডিকো) বার বার চিঠি দিয়েও কোনো লাভ হচ্ছে না। কাজটি বার বার পেছানোর ফলে আমরাও ক্ষতিগ্রস্ত হচ্ছি।

রাজবাড়ী সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খানও চার কিলোমিটার রাস্তার কাজের অগ্রগতি না হওয়ার কারণ হিসেবে ৮৩টি বৈদ্যুতিক পিলারের অপসারন না হওয়ার কথা বলেন। তিনি এ ব্যাপারে বিদ্যুৎ বিভাগের অবহেলাকে দায়ী করে কাজটির চারবার পেছানোর কথা জানান।

বাংলাদেশ জার্নাল/জেবি/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত