ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

উন্নয়নের চাকচিক্যে ঢাকা দিনাজপুর: খালিদ মাহমুদ

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৬

উন্নয়নের চাকচিক্যে ঢাকা দিনাজপুর: খালিদ মাহমুদ
ছবি- প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী দিনাজপুরে উন্নয়নের চাকচিক্য দিয়ে ঢেকে দিয়েছেন। আমাদের আচরণের কারণে শেখ হাসিনার উন্নয়ন যেন ব্যহত না হয় সে দিকে লক্ষ রাখতে হবে। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। সমাজের অসংগতিগুলো পত্রিকার মাধ্যমে মানুষের মাঝে প্রকাশ করতে হবে।

রোববার দুপুর ১২টার দিকে দিনাজপুর শহরের গ্রীণ ভিউ কমিউনিটি সেন্টারে দিনাজপুর থেকে প্রকাশিত প্রথম ‘দৈনিক উত্তরা’ পত্রিকার ৪৭তম বর্ষপূর্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী দিনাজপুর জেলাবাসীর জন্য এক হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করেছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এখন সময় এসেছে সকলকে একযোগে কাজ করতে হবে। দিনাজপুর জেলায় ইপিজেড এর জন্য ভূমি অধিগ্রহণ করা হয়েছে। শেখ জামাল আইটি পার্কেরও অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে দিনাজপুরের ঢেপা নদী, পুর্নভবা নদীসহ বেশ কয়েকটি নদীর উন্নয়ন কাজের টেন্ডার আহ্বান করা হয়েছে। এছাড়াও দিনাজপুর জেলার ১০ মাইল হতে হাসপাতাল মোড় পর্যন্ত ফোর ল্যান্ড সড়ক নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে।

দৈনিক উত্তরা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আহমদ জাকি সুমন মহসীন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুকুজ্জামান মাইকেল, দিনাজপুর পৌরসভা মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুল হুদা হেলাল, দিনাজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, দিনাজপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম.এ. জব্বার ও জেলা যুব লীগের সভাপতি রাশেদ পারভেজ।

অনুষ্ঠান শেষে দৈনিক উত্তরার প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম অধ্যাপক মুহম্মদ মহসীনের লেখা ‘প্রত্যাবর্তন’ বইটি প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত