ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

মুন্সিগঞ্জে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৮

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩১

মুন্সিগঞ্জে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৮
মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জ সদরের চিতলিয়া বাজার স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় অস্ত্র ও স্বর্ণালঙ্কারসহ সঙ্গবদ্ধ ডাকাত চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করছে পুলিশ। এ ঘটনায় জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট।

সোমবার দুপুরে মুন্সিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেস কনফারেন্স এসব কথা জানান পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম।

পুলিশ সুপার জানান, ডাকাতির পরই অভিযানে নামে জেলা পুলিশ। জেলা পুলিশ ও ডিবি পুলিশের যৌথ অভিযানে রোববার (১৯ সেপ্টেম্বর) দিনভর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে মুন্সিগঞ্জ, মাধারীপুর, শরিয়তপুর ও ঢাকা থেকে ডাকাতদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬৯ ভরি স্বর্ণ, ১৫ হাজার নগদ টাকা, একটি ম্যাগজিনসহ পিস্তলের গুলি, ৪ রাউন্ড শর্টগানের গুলি ও ১টি চাপাতি উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জের বন্দর থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট। ডাকাতির পরই ডাকাতদল মালামাল বিক্রি করে ফেলে এক দোকানদারের কাছে।

পুলিশ সুপার আরও জানান, ডাকাতচক্রটি মুন্সিগঞ্জ, চাঁদপুর, গাজীপুর, নারায়ণগঞ্জসহ নদী সংলগ্ন বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তার ও স্বর্ণালংকার উদ্ধারের চেষ্টা চলছে।

আটকৃতরা ডাকাতরা হলেন, দলনেতা সাব্বির ওরফে হাত কাটা স্বপন (৪৯), আরিফ হাওলাদার (২৫), মোহাম্মদ আলী (৪০), মোঃ বিল্লাল মোল্লা (৩০), মোঃ আনোয়ার হোসেন(৩২), ফারুক খা(২১), মোঃ আফজাল হোসেন (৪৭), ও স্বর্ণ ক্রয়কারী দোকানদার মোঃ আক্তার হোসেন (৩২)। আটককৃতদের বাড়ি শরীয়তপুর, চাঁদপুর ও মাধারীপুর।

উল্লেখ্য, গত ১৫ই সেপ্টেম্বর বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মুন্সিগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বাজারের মনুনাগ ও নিখিল বনিক স্বর্ণশিল্পালয় নামের দুটি স্বর্ণের দোকান থেকে আনুমানিক ১০৭ ভরি স্বর্ণ ও ৪০ লক্ষাধিক টাকা লুট করা হয়েছে বলে জানান দোকান মালিকরা।

এদিকে, ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় রজতরেখা নদীতে টহলরত পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরক দ্রব্য ছুঁড়ে পালিয়ে যায়। এ বিষয়ে নিখিল বনিক স্বর্ণশিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সিগঞ্জ সদর থানায় অজ্ঞাত ১৮-২০ জনের নামে ডাকাতির মামলা করে। ঘটনার ৪ দিনের মাথায় ডাকাতদের গ্রেফতার করা হলো।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত