ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে চিন্তার কিছু নেই

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৮:১০

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে চিন্তার কিছু নেই
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার যে কারো ব্যাংক হিসাব চাইতে পারে। স্বচ্ছতা থাকলে এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) ম্যাগাজিন ‘বিএসআরএফ বার্তা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, এমপিদের ব্যাংক হিসাব তলব হয়, সরকারি কর্মচারীদের ব্যাংক হিসাব তলব হয়, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতাদেরও ব্যাংক হিসাব ইতোপূর্বে তলব করা হয়েছে। ব্যাংক হিসাব চাওয়াটা দোষের নয়।

তিনি বলেন, ব্যাংক হিসাব চাওয়ার পর এটি যখন প্রকাশিত হবে, যখন এর স্বচ্ছতা বেরিয়ে আসবে, তখন তো তারা যে অত্যন্ত স্বচ্ছ, সেটিই মানুষের সামনে উপস্থাপিত হবে। এতে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ আছে বলে আমি মনে করি না।

তিনি আরও বলেন, সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব চাওয়ার বিষয়টি কেন গণমাধ্যমে প্রকাশিত হলো- এটি একটি প্রশ্ন। আরেকটি প্রশ্ন হচ্ছে, সাংবাদিকদের সংগঠনের নাম দিয়ে কেন ব্যাংক হিসাব চাওয়া হলো। আমি মনে করি কেউ স্বচ্ছ থাকলে, কারও উদ্বিগ্ন হাওয়ার কোনও কারণ নেই। তবে বিষয়টি পত্রিকায় আসার কথা ছিল না।

এসময় নির্বাচনে জাতিসংঘের সহযোগিতার প্রস্তাব প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সোমালিয়া বা ইথিওপিয়া নয় যে নির্বাচন আয়োজনের জন্য জাতিসংঘের সহায়তা লাগবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বৃদ্ধিতে বিএনপির প্রতিক্রিয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সরকার চাইলে যে কোন সময় আদেশ বাতিল করতে পারে। কাল বাতিল করলে কালই জেলে যেতে হবে।

বাংলাদেশ জার্নাল/এমআর/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত