ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:০৮

রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনার উপসর্গে চারজন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন একজন।

সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায়

তাদের মৃত্যু হয়।

এদিন করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার বাসিন্দা। করোনা নেগেটিভ হয়েও প্রাণ হারানো ব্যক্তি নওগাঁর বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হাসপাতালের ২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২২ জন। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৯ জন, নাটোরের ১৩ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার একজন এবং সিরাজগঞ্জের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৩ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের নমুনায় করোনা ধরা পড়ে। ​একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ২১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫ দশমিক ৭৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ২১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১২৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ৪১জন, উপসর্গে ৭৮ জন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা যান ৯ জন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত