ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

তদন্ত কমিটি গঠন

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে চললো ট্রেন

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৪  
আপডেট :
 ২১ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৯

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে চললো ট্রেন
ছবি: প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে একটি মালবাহী ট্রেনের লাইনচ্যুত তিনটি বগি উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেলপথ মেরামতের পর সোয়া ৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার ১০টা ২৮ মিনিটে ট্রেন লাইনচ্যুত হয় এবং বগি উদ্ধারের পর বিকেল সাড়ে ৫টা ৫৫ মিনিটে ট্রেন চলাচল শুর হয়।

টঙ্গী রেল স্টেশনের স্টেশন মাস্টার রাকিবুর রহমান জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী মালবাহী ট্রেনটি টঙ্গীর কেরানীর টেক এলাকায় পৌঁছলে ১০টা ২৮ মিনিটে এর তিনটি বগি লাইনচ্যুত ও বেশকিছু রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এতে ঢাকার সাথে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। তবে উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল অব্যাহত ছিল।

পরে ঢাকায় উর্ধ্বতন রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হলে দুপুর ১টা ২০ মিনিটে ট্রেন উদ্ধারে রিলিফ ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছে এবংদ্রুত বগি উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের কাজ শুরু করে। ক্ষতিগ্রস্ত রেলপথ মেরামত ও বগি উদ্ধারের পর বিকেল ৫টা ৫৫ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।

এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ওই পথে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর স্টেশনসহ বেশ কয়েকটি স্টেশনে ট্রেন আটকা পড়ে এবং ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

রেলওয়ে ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক সাদিকুর রহমান সাংবাদিকদের বলেন, দুর্ঘটনার পর রেলওয়ের ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খাইরুল কবিরকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত