ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

৭ বছর সন্তান হয়নি, অতঃপর একসঙ্গে চার সন্তান

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ২২:০০  
আপডেট :
 ২১ সেপ্টেম্বর ২০২১, ২২:১৯

৭ বছর সন্তান হয়নি, অতঃপর একসঙ্গে চার সন্তান
ছবি: প্রতিনিধি

যশোরের বাঘারপাড়া উপজেলার লাক্সমিয়া খাতুন (২৩) নামের এক নারী একসঙ্গে চার সন্তানের মা হয়েছেন। এর মধ্যে দুটি ছেলে ও দুটি মেয়ে। বিয়ের সাত বছর পর মা হলেন তিনি। নবজাতকসহ মা সুস্থ আছেন বলে জানিয়েছে স্বজনরা।

গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে যশোরের কুইন্স হসপিটালে অপারেশনের মাধ্যমে চার সন্তান প্রসব করেন লাক্সমিয়া।

জানা যায়, ২০১৪ সালের জুনে বাঘারপাড়া উপজেলায় জামদিয়া ইউনিয়নের ভাঙ্গুড়া গ্রামের আবুল বাশারের সঙ্গে একই উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের চাড়াভিটা গ্রামের লাক্সমিয়া খাতুনের বিয়ে হয়। বিয়ের সাত বছর পার হলেও তাদের কোনো সন্তান হয়নি। এ নিয়ে উভয় পরিবারে হতাশা আর অশান্তি বিরাজ করছিল।

সন্তানের প্রত্যাশায় তারা চিকিৎসকের শরণাপন্নও হন। অবশেষে সোমবার সকালে এ দম্পতির ঘরে জন্ম নেয় চার নবজাতক।

যশোর মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক নার্গিস আক্তার বলেন, দীর্ঘদিন ধরে এই দম্পতির কোনো সন্তান হয়নি। দেড় বছর আগে আমার কাছে চিকিৎসার পরামর্শ নিতে আসেন। তাদের দুজনেরই কিছু সমস্যা ছিল। চিকিৎসার তিন মাসেই গৃহবধূ কনসিভ করেন। পরে জানতে পারি তার গর্ভে চারটি বাচ্চা রয়েছে। আল্লাহর রহমতে ওই নারীর কোনো সমস্যা হয়নি। সিজারের মাধ্যমে দুটি ছেলে ও দুটি মেয়ে সন্তান হয়েছে।

নবজাতকের চাচা বাহারুল ইসলাম বলেন, সন্তান না হওয়ায় সংসারে শান্তি ছিল না। বিভিন্ন জায়গায় ডাক্তার ও কবিরাজের শরণাপন্ন হন। তাতেও কোনো সুফল মেলেনি। কিন্তু দীর্ঘদিন পর আল্লাহ মুখ তুলে চাইলেন। আমাদের পরিবারে এখন ঈদের খুশি।

মা লাক্সমিয়া খাতুন বলেন, আল্লাহর রহমতে আমাদের ঘর আলো করে সন্তান এসেছে। করোনার মধ্যে সন্তান পৃথিবীতে আসবে এটা ছিল আমাদের কাছে বেশ চিন্তার। কিন্তু সব চিন্তা দূর করে আনন্দের বার্তা নিয়ে হাজির হয়েছে চারটি সন্তান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত