ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৭  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৪

নড়াইলে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড
আসামি রিক্ত পারভীন। ছবি: প্রতিনিধি।

নড়াইলে মাদক মামলায় রিক্তা পারভীন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অপর একটি মামলায় ৩ বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত রিক্তা পারভীন সদর উপজেলার লস্কারপুর গ্রামের শহিদুল মেম্বারের স্ত্রী। বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান এ আদেশ দেন।

জেলা জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এমদাদুল ইসলাম বলেন, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৩ (খ) এবং একই আইনের ১৯ (১) এর ৭(খ) ধারায় এ কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

এই মামলার অন্য তিন আসামি সুরভী খাতুন, শহিদুল ইসলাম মেম্বার ও বাশার শেখকে অভিযোগ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, নড়াইলের ডিবি পুলিশ গত ২০১৫ সালের সেপ্টেম্বরের ৮ তারিখে সদর উপজেলার লস্কারপুর গ্রামের শহিদুল মেম্বারের বাড়িতে অভিযান চালায়।

এসময় আসামি রিক্তা পারভীনকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্য মতে রান্না ঘরের মাটিতে পুঁতে রাখা ৬৪ বোতল ফেনসিডিল ও ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

এ ঘটনায় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি শেষে মামলায় ১৬ জনের সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত