ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

সৈকতে দুই কিশোরকে প্রাণে বাঁচালো ট্যুরিস্ট পুলিশ

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৮  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:১১

সৈকতে দুই কিশোরকে প্রাণে বাঁচালো ট্যুরিস্ট পুলিশ
ছবি: প্রতিনিধি

পর্যটনকেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতে নেমে সাঁতার কাটছিল মোস্তাফিজুর রহমান (১৩) ও বাইজিদ (১৭) নামের দুই কিশোর। হঠাৎ করে জোয়ারের স্রোতে ভাসিয়ে নিয়ে যায় তাদের। তারা হাত উঁচু করে সাহায্য চায়। ‘বাচাঁও বাচাঁও, হেল্প হেল্প’ বলে চিৎকার করতে থাকে।

বিষয়টি সৈকতে অবস্থানরত ট্যুরিস্পুটলিশ সদস্যদের কানে ভেসে আসে। এ সময় কুয়াকাটা জিরো পয়েন্টে দায়ীত্বরত ট্যুরিস্ট পুলিশের এসআই জুয়েলসহ চার পুলিশ সদস্য ওয়াটার বাইক নিয়ে ওই দুই কিশোরকে উদ্ধার করে তীরে নিয়ে আসেন। মঙ্গলবার দুপুরের দিকে কুয়াকাটায় এ ঘটনা ঘটে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধারকৃত কিশোর মোস্তাফিজুর রহমানের বাড়ি ঝালকাঠির রাজাপুর উপজেলার নারকেল বাড়িয়া এলাকায়। অপর কিশোর বাইজিদের (১৭) বাড়ি বরগুনার আমতলী উপজেলায়। সোমবার সকালে তারা বন্ধুদের সাথে কুয়াকাটায় বেড়াতে যায়।

স্থানীয় কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট বলেন, ঝুঁকি নিয়ে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা এ কাজটি করেছে। এর ফলে দুই পর্যটক বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এজন্য ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানাই।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক বলেন, পর্যটকদের নিরাপত্তা দিতে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ বদ্ধপরিকর। এছাড়া জোয়ার-ভাটার সময় মাইকিং করে পর্যটকদের সতর্ক করাসহ যে কোনো বিপদ থেকে পর্যটকদের নিরাপত্তায় সর্বদা কাজ করছে ট্যুরিস্ট পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত