ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রতারণার শিকার গ্রাহকদের টাকা ফেরত নিয়ে যা বললেন আইনমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:১১  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯

ই-কমার্স ইস্যুতে গ্রাহকদের সহযোগিতা করতে হবে: আইনমন্ত্রী
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি ইকমার্স প্রতারণার ঘটনায় গ্রাহকরা যাতে টাকা ফেরত পায় সেজন্য সহযোগিতা করা প্রয়োজন বলে মনে করছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল কমার্স ব্যবসায় সাম্প্রতিক সমস্যা বিষয়ে পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ই-কমার্স বন্ধ করে দেওয়া ঠিক হবে না। আইনের আওতায় এনে ই-কমার্সকে সুশৃঙ্খল করতে হবে। যাতে করে কেউ প্রতারণা করতে না পারে। মানুষ কম দামে পণ্য পেতে চাইবে, এটাই বাস্তবতা।

তিনি বলেন, ই-ব্যবসার জন্য জামানত রাখার ব্যবস্থা করা যায়। ব্যবসা যত বড় হবে জামানত ততো বেশি হবে। মানুষের কাছে বিশ্বাসযোগ্য হতে হবে। প্রতারণার বিরুদ্ধে সরকারকে কঠোর হতে হবে। মানুষ যাতে টাকা ফেরত পায় সেজন্য সহযোগিতা করা প্রয়োজন।

সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা, পুলিশের আইজি ড. বেনজির আহমেদ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন মো. মফিজুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, র‍্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মেজবাউল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল /এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত