ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৩

চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ
টাকার ফাইল ছবি

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাসের বিরুদ্ধে দুদকে ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের ১ কোটি ৬৪ লাখ টাকাসহ মোট ৩ কোটি টাকা আত্মসাতের অভিযাগ করা হয়েছে। ২০২০ এর ২৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনে (দুদক) এই আবেদনটি করা হয়। চলতি বছরের ৫ জানুয়ারি দুদক আবেদনটি গ্রহণ করে।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশনের দৈনিক ও সাম্প্রতিক অভিযোগ সেলের পরিচালক উত্তম কুমার মন্ডল স্বাক্ষরিত একটি পত্রে এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহ করে প্রতিবেদন পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গোয়েন্দা কর্মকর্তা সাজেকা, ফরিদপুর বরাবর পাঠানো কমিশনের ওই পত্রে অভিযোগ সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগ্রহ করে প্রতিবেদন পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

হাতিয়ারা ইউনিয়ন পরিষদের ০৮নং ওয়ার্ডের সদস্য সন্তোষ কুমার মন্ডল বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে চেয়ারম্যানের স্বেচ্ছাচারিভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করছেন।

সংরক্ষীত ওয়ার্ডের নারী সদস্য চন্দ্রা সিকদার ও ৭নং ওয়ার্ডের সদস্য সমীর বর বলেন, এই মুহূর্তে আমাদের কিছু বলার নেই। সময় তো শেষ। বলেই বা কি হবে। ভালো মন্দ দুটোই আছে।

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাস বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। আমার প্রতিপক্ষরা এলাকার জনগণের কাছে আমাকে হেয় প্রতিপন্ন করতে বেনামে দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন জায়গায় অভিযোগ দায়ের করেছে। আমার জানা মতে এটা আমার বিরুদ্ধে ১২তম অভিযোগ।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায় বলেন, ইউনিয়নে সরকারি যে বরাদ্দ হয় সে গুলো যথাযথ মনিটরিং এর মাধ্যমে হয়ে থাকে। এখানে বড় ধরনের কোনো অনিয়ম করার সুযোগ নেই। আমার ১৩ মাসের দায়িত্বকালে এই ধরনের কোনো অনিয়ম চোখে পড়েনি।

  • সর্বশেষ
  • পঠিত