ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

সাগরে ট্রলার ডুবে দুই জেলের মৃত্যু, নিখোঁজ ১

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ২০:০৯  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৪

সাগরে ট্রলার ডুবে দুই জেলের মৃত্যু, নিখোঁজ ১
ছবি: প্রতিনিধি

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার গিয়াস উদ্দিন মাঝির জেলে ট্রলারের সাথে একটি জাহাজের সংঘর্ষে মাঝি-মাল্লাসহ ট্রলারটি ডুবে গেছে। এ সময় ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুইজনের মৃত্যু হয় এবং এক জেলে নিখোঁজ রয়েছেন। এছাড়া জীবিত ৮ জেলে উদ্ধার হয়েছে।

ট্রলারডুবির ঘটনায় নিহতরা জেলেরা হলেন, মো. রুবেল (২৭) ও মো. মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে।

অপর নিখোঁজ জেলে হলেন উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মিজানুর রহমান (৩৬)।

শুক্রবার সকালের দিকে চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ শিকার অবস্থায় জাহাজের সাথে ট্রলারের সংঘর্ষে এই দুঘর্টনা ঘটে। ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি কামাল সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে মনপুরার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারে থাকা জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জাল পাতা অবস্থায় মাছ শিকার করছিলেন। এই সময় একটি জাহাজ পেছন থেকে ধাক্কা দেয়। এতে জেলেসহ ট্রলারটি ডুবে যায়। এ সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে। পরে মৃত অবস্থায় দুই জেলের লাশ উদ্ধার করা হয়।

কিন্তু সাগরে নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজার পরও সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে মনপুরা উদ্দ্যেশে কামাল মাঝির ট্রলার রওয়ানা হয়েছে।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জেলেদের ট্রলারডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত