ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ময়মনসিংহ মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪

ময়মনসিংহ মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, ফাইল ছবি।

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আরও আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে উপসর্গে সাতজন এবং করোনায় একজন মারা গেছেন।

রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, উপসর্গে মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন ময়মনসিংহের, শেরপুর ও নেত্রকোনার একজন করে।

উপসর্গে মৃতরা হলেন, ময়মনসিংহ সদরের নাসিমা বেগম (৬০), দুদু মিয়া (৫০), নূরজাহান বেগম (৭৫), আব্দুল খালেক (৭০), গৌরীপুর উপজেলার হাজী আতাউল্লা (৯০), শেরপুর সদরের নুরুল আমিন (৬০) ও নেত্রকোনার পূর্বধলা উপজেলার সুলতানা আক্তার (৪০)।

এ ছাড়া একই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে রওশন আরা (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ১১৪ জনের মৃত্যু হলো। গত জুলাই ও আগস্ট মাসে ৯০১ জনের মৃত্যু হয়েছিল।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে নতুন করে ১০ জন ভর্তিসহ ১১২ জন রোগী চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১১ জন। আর ওই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩১৪ টি নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭.৯৬ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৮৩৫ জন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত