ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

ঢাবির ২ শিক্ষার্থী ছাত্রত্ব হারাচ্ছে

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৩  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৯

ঢাবির ২ শিক্ষার্থী ছাত্রত্ব হারাচ্ছে
ঢাকা বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত।

ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি করে অবৈধ পন্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদ।

এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ৭২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে শৃঙ্খলা পরিষদের এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়টি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় উপস্থাপন করা হবে।

স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষার্থী মো. রাকিব হাসান এবং ভূতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ইশরাক হোসেন রাফি। তারা উভয়ই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ।

এছাড়াও আইন শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র মো. আকতারুল করিম রুবেলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে ‘কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’-এই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত