ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্নিল সাজে কুয়াকাটা

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৯

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্নিল সাজে কুয়াকাটা
কুয়াকাটা, ছবি: প্রতিনিধি।

পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে সাজানো হয়েছে নতুন সাজে। সৈকত জুড়ে শোভা পাচ্ছে রঙিন পতাকা, ব্যানার আর ফেস্টুন। সাজিয়ে তোলা হয়েছে আবাসিক হোটেল মোটেলগুলো। আর সৈকতে বেঞ্চ ও ছাতায় শোভা পাচ্ছে নতুনত্বের শোভা।

সোমবার বিশ্ব পর্যটন দিবস উদযাপনের লক্ষ্যে এমন রূপে ফিরেছে কুয়াকাটার সৈকত। তবে করোনা মহামারীর প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পর্যটন দিবস পালন করেছে জেলা প্রশাসন।

এ দিবসটি পালন উপলক্ষ্যে সোমবার বেলা এগারোটায় জেলা প্রশাসনের আয়োজনে পর্যটন হলিডে হোমস থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এতে স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রাটি পর্যটন নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সৈকত ঘেষা ট্যুরিজম পার্কে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আবদুল মান্নান।

এর আগে আকাশে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ দিবসটির শুভ সুচনা করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারি পুলিশ সুপার মো. আব্দুল খালেক, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারেক মোল্লা, কুয়াকাটা পৌর মেয়র মো.আনোয়ার হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি মো.নাসির উদ্দিন বিপ্লবসহ হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশস, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা(টোয়াক), ট্যুর গাইড এসোসিয়েশনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, জেলা প্রশাসনের আয়োজনে কুয়াকাটায় বিশ্ব পর্যটন দিবস জাকজমক পূর্ণ ভাবে উদযাপন করা হয়েছে। তবে প্রশাসনের প্রতি তিনি সুন্দর রূপে কুয়াকাটাকে সাজানোর আহ্বান জানিয়েছেন।

কুয়াকাটা পৌর মেয়র মো.আনোয়ার হাওলাদার বলেন, সূর্যোদয় আর সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। শুধু পর্যটন মৌসুম নয়। এখন সারা দেশের সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় পর্যটকদের পদভারে মুখরিত থাকে কুয়াকাটার সৈকত। তাই বিশ্ব পর্যটক দিবসে কুয়াকাটাকে সুন্দর রূপে সাজানোর দাবি জানিয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত