ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

মেস থেকে ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৫

মেস থেকে ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিহত মাসুদ আল মাহদী অপু। ছবি: প্রতিনিধি।
ঢাবি প্রতিনিধি

রাজধানীর নাজিম উদ্দীন রোডের স্বপ্ন বিল্ডিং থেকে গলায় গামছা ঝুলানো অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সাবেক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে চকবাজার থানা পুলিশ।

সোমবার বেলা পৌনে ৩টার দিকে ৯৯৯ এ ফোন পেয়ে ঘটনাস্থলে যায় চকবাজার থানা পুলিশ।

শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহদী অপু (২৬)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী এবং মাস্টার দ্যা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। অপুর গ্রামের বাড়ি পিরোজপুর।

মাস্টার্স শেষ করে অপু কিছুদিন সাংবাদিকতা করেন। পরে সাংবাদিকতা ছেড়ে গত দেড় বছর ধরে বিসিএসের প্রস্তুতি নিচ্ছিলেন।

একই ভবনে থাকা সাঈদ নামে অপুর এক বন্ধু জানায়, আজ দুপুর বারোটায় আমি স্কচটেপ আনতে অপুর রুমে যাই। তখন দরজা খোলা ছিলো। দেখি ও শুয়ে শুয়ে মোবাইল টিপছে। তাকে বললাম এতোক্ষণ ঘুমিয়ে আছিস কেন।

সে বলে কাল রাতে ভালো ঘুম হয়নি তাই। পরে দুইটার দিকে তার রুমমেট আমাকে ডাকে 'অপু ভাইয়ের কি যেন হয়েছে', এসে দেখি এই অবস্থা। তারপর দরজার ফাঁক দিয়ে দেখি উনি ঝুলন্ত।

পরে মালিক, ম্যানেজারকে জানাই। সবাই মিলে দরজা ভাঙলাম। আমরা ৯৯৯ ফোন দিলে পুলিশ এসে উদ্ধার করে।

দারাজে কর্মরত রুমমেট জহিরুল ইসলাম বলেন, আমি দুইটার দিকে লাঞ্চে এসে রুম বন্ধ দেখি। ফাঁক দিয়ে শুধুমাত্র হাতটা দেখা যাচ্ছিল।

আমি বাড়ির ম্যানেজারসহ কয়েকজকে বিষয়টি জানাই। পরে সবাই মিলে দরজা ভেঙে ফেলি। ঝুলন্ত অবস্থায় দেখে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে অপুকে উদ্ধার করে।

তিনি আরও বলেন, তিনি ( অপু) গতকাল রাতে একটা চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছে, পড়ালেখাও করেছে রাত ১টা পর্যন্ত। আত্মহত্যা করার পেছনে কোনো কারণ আমি খুঁজে পাচ্ছি না।

চকবাজার থানার উপ পরিদর্শক (এসআই) কবির মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, দুপুরে ৯৯৯ এ ফোন আসে নাজিম উদ্দিন রোডের স্বপ্ন সুপার শোপের আটতলায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

তিনি জানান, এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষার্থীকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই।

তার নাম মাসুদ আল মাহদী অপু (২৬) সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পড়াশুনা শেষ করেছে। ফাঁসির সহ সব বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত