ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মাদরাসাছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা, লাখ টাকা জরিমানা

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৪

মাদরাসাছাত্রীকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

ফরিদপুরে এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার অভিযোগে জিন্দাত আলী ওরফে পলাশ (৩২) নামে এক আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রদীপ কুমার রায় এ রায় দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রায় ঘোষণার পর জিন্দার আলীকে পুলিশ প্রহরায় জেলা কারগারে নিয়ে যাওয়া হয়। এ সময় তার স্বজনদের বিলাপ করতে দেখা যায়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিন্দার আলী ফরিদপুরের বোয়ালমারী উপজেলার কদমী গ্রামের বাসিন্দা। নিহত মেয়েটি (২০) স্থানীয় একটি মাদরাসার আলিম প্রথম বর্ষের ছাত্রী ছিল।

জানা যায়, ২০১০ সালের ২০ মে ওই ছাত্রী গোপালগঞ্জের কাশিয়ানী থেকে ফেরার পথে জিন্দার আলী গ্রামের একটি পাটক্ষেতে নিয়ে ধর্ষণের পর কাঁচি দিয়ে গলাকেটে তাকে হত্যা করেন। পরদিন ২১ মে সকাল ৮টার দিকে টোংরাইল-বনমালীপুর সড়কের দক্ষিণ পাশের খাল থেকে তার গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ওই বছরের ২২ মে ফরিদপুরের বোয়ালমারী থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি শনাক্ত করতে ব্যর্থ হন। পরে গোয়েন্দা পুলিশের ওসি গোলাম আবু বক্কর গত ২০১৩ সালের ৩১ আগস্ট জিন্দার আলীকে দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর জিন্দার আলীকে গ্রেফতার করা হয়।

তিনি ওই বছরের ৩০ জুলাই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হামিদুল ইসলামের কাছে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। ওই জবানবন্দিতে হত্যার আগে ধর্ষণের কথাও স্বীকার করেন জিন্দার আলী।

রাষ্ট্র পক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. স্বপন পাল বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিন্দার আলী ওরফে পলাশ একজন কৃষক। তিনি পড়াশোনা জানতেন না। রুপালি খানম মাদ্রাসায় যাতয়াতের পথে তাকে বিয়ের প্রস্তাব দিতেন। পরে তার বাড়িতে ঘটক পাঠিয়েও প্রস্তাব পাঠায় । কিন্তু রুপালির পরিবার এতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হন পলাশ। এর জেরে তাকে ধর্ষণের পর গলাকেটে হত্যা করা হয়।

মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় ফৌজদারি কাযবিধির ৩৭৪ ধারা অনুযায়ী মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। একই আদেশে আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী ধনঞ্জয় বল বলেন, তার মক্কেল ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন এবং তিনি নির্দোষ।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত