ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করছে

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১৩:৪৭

একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করছে
ছবি: প্রতিনিধি

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, সৃষ্টিকর্তার সৃষ্টি সকল মানুষ সমান। সকল ধর্মই কল্যাণের কথা বলে, মানুষের শান্তির বার্তা নিয়ে আসে। সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করে না। একটি গোষ্ঠী এই ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষের মাঝে বিভেদ সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, তারা বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার পাশাপাশি একটি অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করে পাকিস্তানি কায়দায় বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায়। তাই এদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সোমবার ভোলা সদর উপজেলার ব্যাংকের হাট মডেল মসজিদের কনফারেন্স রুমে দিনব্যাপী ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

ভোলা জেলা প্রশাসক মো. তৈফিক ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ধর্ম মন্ত্রণালয়ের "ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা মূলক" প্রকল্পের প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল শাহিন, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শিবু কর্মকার, শিক্ষক প্রতিনিধি পলি পাল প্রমুখ।

দিনব্যাপী প্রশিক্ষণে জেলার ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, ইমাম, জনপ্রতিনিধি, স্কুল শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্ৰহণ করেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত