ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কৃষক হত্যায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ২০:৪০

কৃষক হত্যায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
আবদুল মোতালেব তালুকদার

পটুয়াখালীর কলাপাড়ায় চাঞ্চল্যকর কৃষক কাদের হত্যা মামলায় সিআইডির তদন্ত প্রতিবেদন গৃহীত করে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবদুল মোতালেব তালুকদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত কাদের হত্যা মামলায় সিআইডির দাখিলকৃত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ জারি করেন।

একই আদেশে আদালত কাদের হত্যা মামলায় সিআইডির প্রতিবেদনে অভিযুক্ত রাজু তালুকদার, জুলিয়াত তালুকদার, সামু তালুকদার, মিলন তালুকদার, আজিজুল হক বুদাই, আলানূর, শাওন চৌধুরী ও সাইদুর রহমানকে কারাগারে প্রেরণসহ মামলার পরবর্তী বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

মামলার অপর তিন অভিযুক্ত অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু, মামুন তালুকদার, রিয়াজ তালুকদার ও নাইম কসাইয়ের জামিন সংক্রান্ত উচ্চ আদালতের রুল নিস্পত্তি না হওয়ায় তাদের জামিন বহাল রেখেছেন আদালত। আদালতের জিআরও এএসআই মো. শহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২ জুলাই ২০১৪ সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকায় মাছের ঘের নিয়ে পূর্ব শত্রুতার জেরে কৃষক কাদেরকে (৬৫) কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

কলাপাড়া থানা পুলিশ ওই রাতেই চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকার একটি খাল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহতের ভাই মোখলেচুর রহমান বাদী হয়ে ৪ জুলাই ৪৯ জনকে আসামি করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বাদীপক্ষের আপত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি হয়েছে একাধিকবার।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত