ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গাছ কাটলেন চেয়ারম্যান, জরিমানা দিলেন ছেলে!

  বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ২১:৩১

গাছ কাটলেন চেয়ারম্যান, জরিমানা দিলেন ছেলে!
ছবি: প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি হালটের জায়গা থেকে এক ইউপি চেয়ারম্যান গাছ কেটে নেয়ার ৮ ঘণ্টার মধ্যে সেগুলো আবার ফেরত দিয়েছেন। সেইসঙ্গে গুনলেন জরিমানা।

সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক এই জরিমানা করেন। অভিযুক্ত ওই জনপ্রতিনিধির নাম মো. আতিয়ার রহমান মোল্যা। তিনি বোয়ালমারী সদর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি।

জানা গেছে, সোমবার সকালে বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের রামনগর মৌজার রামনগর মাঠের সরকারি হালট থেকে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. আতিয়ার রহমান মোল্যা দুটি তালগাছ কাটেন। অন্য দুটি কাটার প্রক্রিয়া চলছিল। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং এসিল্যান্ডের নির্দেশে গাছ কাটা বন্ধ করেন।

প্রশাসনের তৎপরতা দেখে চেয়ারম্যান আতিয়ার রহমান কৌশলে তার ছেলেকে দিয়ে ঘটনার আট ঘণ্টা পর সরকারি জায়গার গাছ কাটার অপরাধ স্বীকার করান এবং কেটে নেয়া গাছ ফেরত দেন। পরে চেয়ারম্যানের ছেলে মো. হুমায়ুন কবিরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, সরকারি গাছ কাটার অপরাধ স্বীকার করায় এক হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং গাছগুলো জব্দ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত