ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

‘রাজাকারপুত্র’কে নৌকার মনোনয়ন, মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১৫:৪১

‘রাজাকারপুত্র’কে নৌকার মনোনয়ন, মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ
ছবি: প্রতিনিধি

বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে ইউনিয়ন পিস কমিটির সভাপতি শামসুল হক খানের ছেলে শহীদুল বারী খাঁন রব্বানীকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন বীর মুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ প্রতিবাদ জানান।

বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে লিয়াকত আলী তার লিখিত বক্তব্যে বলেন, আওয়ামী লীগে সোনাতলা পৌর নির্বাচনে মেয়র পদে শান্তি কমিটির সভাপতির ছেলে শাহীদুল বারী খাঁন রব্বানীকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়ায় আমরা ব্যথিত। মুক্তিযুদ্ধ চালাকালীন তৎকালীন শান্তি কমিটির সভাপতি বিভিন্ন মানুষের ঘরবাড়ি পুড়িয়ে দেয়া, নারী ধর্ষণ, বাড়ি লুণ্ঠনসহ নানাবিধ অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন। তার এহেন কর্মকাণ্ডগুলো শুধু সোনাতলাতেই সীমাবদ্ধ ছিল না, বগুড়া জেলার অনেক অঞ্চলেই এই শান্তি কমিটির সভাপতি স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

লিয়াকত আলী আরও বলেন, সোনাতলা ইউনিয়ন শান্তি কমিটির সভাপতির ছেলে রব্বানীকে সমর্থন দিয়ে উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন ও অধ্যক্ষ আব্দুল মালেক সংবাদ সম্মেলন করায় তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এছাড়া এমন ঘৃণিত রাজাকার পরিবারগুলোকে আওয়ামী লীগের রাজনীতি থেকে অতি দ্রুত বহিষ্কার করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ব্যক্তিকে মনোনীত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কাননা করছি।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে আলতাফ হোসেন বুলু, মহসীন আলী, মোজাম্মেল হক, মো. হেলাল, এ এম এম মুসা, আব্দুর রশিদ, আব্দুর রাজ্জাক, আবছার আলী, আব্দুল খালেক, হাবিবুর, ইউনুছ আলী এবং সিরাসজুল ইসলাম খাঁন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত