ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

ঘরে বসে নকশা করবেন না: মেয়র তাপস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ২০:৪৪

ঘরে বসে নকশা করবেন না: মেয়র তাপস
নিজস্ব প্রতিবেদক

সরকারি সংস্থাগুলোকে সরেজমিনে পরিদর্শন করে নকশা করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ঘরে বসে তারা পরামর্শক দিয়ে তারা যে নকশা করে, এগুলো আসলে কিন্তু কার্যকর না। সরেজমিনে এসে প্রত্যেকটা সংস্থা বিশেষ করে আমাদের সাথে সমন্বয় ছাড়া যদি ঘরে বসে নকশা করে তাহলে তা কোনোভাবেই গ্রহণযোগ্য হবে না।

বুধবার নগরীর কমলাপুর রেলস্টেশন হতে টিটি পাড়া পর্যন্ত জলাবদ্ধতা নিরসনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সরকারি সংস্থার সংশ্লিষ্টদের উদ্দেশে মেয়র বলেন, আমি আবারও সকলকে অনুরোধ করব তাদের পরিকল্পনা প্রণয়নের আগেই যেন আমাদের সাথে সমন্বয় করেন। আমাদের মহাপরিকল্পনায় আওতায় আমাদের কার্যক্রমের সাথে সমন্বয় করেই যেন তারা প্রকল্প নেয়। না হলে এই সংঘর্ষ হবে এবং ঢাকাবাসী এতে ভুক্তভোগী হচ্ছেন।

শ্যামপুর-কদমতলী এলাকায় পদ্মা সেতুর রেল সংযোগের কারণে জলাবদ্ধতা এবং শিল্প প্রতিষ্ঠানগুলোর গ্যাসের লাইন বন্ধ থাকার বিষয়ে তাপস বলেন, এটা খুবই অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক। আমরা তাদেরকে বারবার বলেছি, তাদের অনুরোধ করেছি, আমাদের কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তারা যেন অন্ততপক্ষে সেখানে কালভার্ট করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে। কিন্তু তারা কোনো নজর দিচ্ছে না। এভাবে বিভিন্ন সংস্থা ঢাকাকে পুঁজি করে অপরিকল্পিতভাবে আমাদের সাথে কোন সমন্বয় ছাড়া কাজ করছে। এতে ঢাকাবাসীর দুর্ভোগ দিনে দিনে শুধু বৃদ্ধি পাচ্ছে।

এ সময় ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

আর/এমআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত