ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

ঘরবন্দি শিশুদের স্বস্তির নাম হবে কমলনগর শিশুপার্ক

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ০৯:১০

ঘরবন্দি শিশুদের স্বস্তির নাম হবে কমলনগর শিশুপার্ক
নির্মাণাধীন কমলনগর শিশুপার্ক। ছবি প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি

উপজেলা পরিষদের ১৫ শতাংশ জায়গার ওপর নির্মিত হচ্ছে কমলনগর শিশুপার্ক। কাজও চলছে দ্রুত গতিতে। দৃষ্টিনন্দন করে সাজানো হচ্ছে পার্কটিকে। যাতে শিশু, অভিভাবক ও ভ্রমণ পিপুদের নজর কাড়তে পারে। ছুটির দিনগুলোতে অভিভাবকদের সঙ্গে ঘুরতে এসে শিশুরা যাতে প্রাণ খুলে আনন্দ করতে পারে। এই সুবিধা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের শিশুরাও ভোগ করতে পারবে।

আগামী মাসেই পার্কটি উদ্বোধনের কথা রয়েছে। এটি উপজেলা পরিষদ কমপ্লেক্সের পাশে প্রধান সড়কের কাছে তৈরি করা হচ্ছে।

এর আগে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় কোনো বিনোদন কেন্দ্র বা পার্ক ছিল না। সাপ্তাহিক ছুটির দিনেও সন্তানদের নিয়ে ঘুরতে যাওয়ার মতো জায়গা ছিলো না অভিবাকদের। সারাবছরই সন্তানদের নিয়ে ঘরবন্দী জীবন কাটাতে হতো। এ উপজেলার শিশুরা বেড়ে উঠেছিল সম্পূর্ণ বিনোদন বঞ্চিত হয়ে। অনেক প্রত্যাশার পর নির্মিত হচ্ছে কমলনগর শিশুপার্ক।

স্থানীয়দের ধারণা, দৃষ্টিনন্দন এই শিশুপার্কটি উদ্বোধন করা হলে উপজেলার শিশুদের স্বস্তি মিলবে। লক্ষ্মীপুর জেলা শিশুপার্ক ও ঢাকার শিশুপার্ক ছাড়াও এ অঞ্চলের শিশুরা পাবে বিনোদনের সুযোগ।

কমলনগর উপজেলা ভাইস-চেয়ারম্যান ওমর ফারুক সাগর জানান, শিশুদের জন্য কোনও পার্ক ছিলো না। এ পার্ক উদ্বোধন হলে কোমলমতি শিশুরা বিনোদনের সুযোগ পাবে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী বলেন, জায়গাটি উপজেলা পরিষদের (সরকারি) ছিল। জায়গাটার সুষ্ঠু ব্যাবহার হচ্ছে দেখে ভালো লাগছে। এ রকম একটি কাজের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত।

এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ সোহেল আনোয়ার বলেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত পার্কটি অবশ্যই শিশুদের বিনোদনে বিশেষ ভূমিকা রাখবে। শিশুদের পাশাপাশি বড়রাও অবসর সময় কাটাতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান জানান, কমলনগর উপজেলাতে তেমন কোনো বিনোদন কেন্দ্র ছিল না। প্রয়োজনবোধ থেকেই পার্কটি নির্মাণ করা হচ্ছে। অল্পদিনের মধ্যে পার্কটির উদ্বোধন করা হবে। উপজেলা প্রশাসনের অর্থনৈতিক জোগান থেকে পার্কটি নির্মাণ করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত