ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বরদাশত করা হবে না

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২০:১১

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বরদাশত করা হবে না

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের ফলেই আজকে বাংলাদেশ বিশ্বের কাছে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বিরাজমান সৌহার্দপূর্ণ সম্প্রীতি নষ্টের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন রকম পায়তারা চলছে।

সাম্প্রদায়িক গোষ্ঠীসমূহ নিজেরা নিজেরাই বিভিন্ন ইস্যু তৈরি করে বিশৃঙ্খলা সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। আমাদের যে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ, যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী নেতৃত্বে হিন্দু, মুসলিম, খিস্টান, বৌদ্ধ সকলে ঐক্যবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটতে দেয়া হবে না।

বৃহস্পতিবার রাজধানীর যুব ভবনে যুব উন্নয়ন অধিদপ্তরে এক অনুষ্ঠানে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকার যথাযথ তদন্তের মাধ্যমে তাদের প্রত্যেককে আইনের আওতায় নিয়ে আসবে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে দেশের যুবসমাজসহ সকল সচেতন মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধ বিরোধী, যারা দেশের উন্নয়ন চাই না সেই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী অত্যন্ত পরিকল্পিতভাবে জঘন্য এ সকল কর্মকাণ্ডে জড়িত। এরা দেশের শত্রু, জাতির শত্রু। এদেরকে সরকার কোনোভাবেই ছাড় দিবে না। এদেরকে বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত