ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

মন্দিরে নিরাপত্তা জোরদার, গাজীপুরে দুই প্লাটুন বিজিবি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২২:০৭

মন্দিরে নিরাপত্তা জোরদার, গাজীপুরে দুই প্লাটুন বিজিবি
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ পরিবেশে সমাপ্ত ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে বৃহস্পতিবার রাতে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

গাজীপুর মহানগরের কাশিমপুর বাজার এলাকায় বৃহস্পতিবার সকালে দুর্বৃত্তরা তিনটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে। এ ঘটনার পর থেকে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, গাজীপুর মেট্রোপলিটন এলাকার কাশিমপুর থানাধীন ৩টি পূজামণ্ডপে (কাশিমপুর পালপাড়া পূজা মন্দির, সুবেলের বাড়ি পূজা মণ্ডপ এবং শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির) কতিপয় দুষ্কৃতিকারী প্রতিমা ভাঙচুর করার অপচেষ্টায় লিপ্ত হয়। এতে ৩টি পূজামণ্ডপের প্রতিমা ক্ষতিগ্রস্ত হয়। নিরাপত্তা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় নাগরিকদের সহায়তায় পুলিশ ওই ঘটনায় জড়িত ১৯ জন দুষ্কৃতিকারীকে আটক করেছে।

তিনি আরও জানান, গাজীপুরে চার শতাধিক মন্দিরে এবারে দুর্গোৎসব হচ্ছে। এসব মন্দিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য (মেট্রোপলিটন এলাকা এবং মেট্রোপলিটনের বাইরের এলাকার জন্য) দুই প্লাটুন বিজিবি ফোর্স মোতায়েনের করা হয়েছে। এছাড়া প্রতি মণ্ডপে পুলিশ ফোর্সের পাশাপাশি স্থায়ী আনসার সদস্যসহ আনসারের টহল পার্টি মোতায়েন রয়েছে।

অপরদিকে, গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন এলাকায় নিরাপত্তা রক্ষা ও মোবাইল কোর্ট পরিচালনার জন্য দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত