ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

দেশবাসীকে সর্তক থাকার আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২২:২৯

দেশবাসীকে সর্তক থাকার আহ্বান
নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক ষড়যন্ত্রের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলামসহ দেশের কয়েকটি ধর্মীয় সংগঠন। বৃহস্পতিবার পৃথক পৃথকভাবে এই আহ্বান জানানো হয়।

হেফাজত মহাসচিবের কার্যালয়ে এক বৈঠকে সংগঠনের নেতারা বলেন, দেশের সব ইসলামপ্রিয় তৌহিদী জনতা, হেফাজতের সর্বস্তরের নেতাকর্মী ও কওমি মাদ্রাসাগুলোর আলেম-ওলামা ও শিক্ষার্থীদের প্রতি আমাদের বিশেষ আহবান থাকবে- কারও উস্কানিতে কোনোরকম সিদ্ধান্ত নেবেন না।

এদিকে বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ একটি উদার গণতান্ত্রিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কোন কুচক্রী মহলকে এদেশে সম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করতে দেয়া হবে না।

বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান বলেন, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত হয়ে চলমান শারদীয় দুর্গা উৎসবে কেউ যেন কোন হামলা ভাঙচুর বা আক্রমণ না করে সেজন্য আমি সকল নেতাকর্মীসহ দেশবাসীকে সর্তক থাকার আহ্বান জানাচ্ছি।

এছাড়া পৃথক এক বিবৃতিতে আহলে সুন্নাহ ওয়াল জমাআত বাংলাদেশের চেয়ারম্যান খাইখুল হাদীছ আল্লামা কাজী মুঈনুদ্দীন আশরাফী ও মহাসচিব আল্লামা সৈয়দ মছিহুদ্দৌলাহ বলেন, দেশের বিদ্যামান ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার জন্য কুমিল্লার ঘটনাটি পরিকল্পিত ভাবে ঘটানো হয়েছে।

বিবৃতিতে ওই ঘটনাকে কেন্দ্র করে দেশের অভ্যান্তরে যেনো শান্তি-শৃঙ্খলা নষ্ট না হয় এবং কেউ যেনো আইন নিজের হাতে তুলে না নেয় তা দৃষ্টি রেখে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান তারা।

বাংলাদেশ জার্নাল/এমআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত