ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

এ্যানিকে আহ্বায়ক করে লক্ষ্মীপুর জেলা কমিটি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১২:২৩  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০২১, ১২:৩১

এ্যানিকে আহ্বায়ক করে লক্ষ্মীপুর জেলা কমিটি ঘোষণা
শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক করে লক্ষ্মীপুর জেলা কমিটি ঘোষণা করেছে বিএনপি। জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম-আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে সদস্য সচিব করে ৩৩ সদস্যের এ কমিটি অনুমোদন করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৫ অক্টোবর) রাত পৌনে ৯টায় দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা কমিটি বিলুপ্ত হওয়ার দীর্ঘ আড়াই বছর পর শুক্রবার আহ্বায়ক কমিটির ঘোষণা দিয়েছে বিএনপি। ঘোষিত কমিটিতে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক এবং সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করা হয়েছে।

২০১০ সালের ২৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটিতে আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটি ২০১৯ সালের ১০ এপ্রিল কেন্দ্রীয় দপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিলুপ্ত করা হয়। ওই বিজ্ঞপ্তিতে ওই বছরের ৩০ এপ্রিলের মধ্যে কমিটি করার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু আড়াই বছর পর শুক্রবার (১৫ অক্টোবর) কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি।

উল্লেখ্য, ১৯৯৬ ও ২০০১ সালে খালেদা জিয়া লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন। তখন থেকেই এ জেলাকে অনেকেই খালেদা জিয়ার ঘর বলে অবিহিত করে। যদিও দুইবারই উপ-নির্বাচনে তিনি আসনটি ছেড়ে দিয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত