ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ-ভাঙচুর, আহত ৫০

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৯:৪৭

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ-ভাঙচুর, আহত ৫০
ছবি: প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বারুইহুদা গ্রামে আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত ও ৩০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল ও শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষের সময় স্থানীয় হাসেম আলী, নাস্তম শেখ, রুস্তম শেখ, মিজানুর রহমান, হাবিব, মুক্তার শেখ, নবাব শেখ, মুসা শেখ, বাদশা শেখ, আজিজুল শেখ, আমজাদ শেখ, লিটন, জসিম শেখ, হাসমত শেখ, ছলেমান ও নেছার উদ্দীনের বাড়িসহ ৫০ বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এছাড়া হামলায় আলিম বিশ্বাস, বিপুল, রাজ্জাক বিশ্বাস, সজীব, আজিম, হামিদুল, ছবেদা খাতুন, রয়েল মোল্যা, নাসির বিশ্বাস, দবির উদ্দিন, ফকির আলী, সরিফুল ইসলাম, রিজিয়া খাতুন, খলিল বিশ্বাস, লাল্টু, আমেনা বেগমসহ ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার বগুড়া ইউনিয়নের বারুইহুদা গ্রামে স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম এবং যুবলীগ নেতা শফিকুলের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

চেয়ারম্যান নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, শফিকুল সমর্থিত নাসির উদ্দীনের নেতৃত্বে শতাধিক লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে শুক্রবার সন্ধ্যায় বারুইহুদা গ্রামের বিভিন্ন বাড়িতে ঢুকে ৩০টি ঘর ভাঙচুর করে। ঘরের ভেতরে থাকা বিভিন্ন আসবাবপত্র, টিভি-ফ্রিজ ভাঙচুর করা হয়। তারা ঘরে ঢুকে বাক্সে থাকা কাপড়, নগদ টাকা, স্বর্ণালঙ্কার- এমনকি গরু-ছাগল লুট করে নিয়ে যায়। এ সময় তাদের হামলায় কমপক্ষে ৩০ জন আহত হয়।

অপরদিকে শফিকুল বলেন, চেয়ারম্যান নজরুল ইসলামের গ্রুপের আব্দুল বারিকের লোকজন বারুইহুদা স্কুলে বসে থাকা আমার সমর্থকদের ওপর অতর্কিত হামলা করে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হন। পরে গ্রামবাসী জোটবদ্ধ হয়ে প্রতিপক্ষকে ধাওয়া করে। এই ঘটনার জন্য নজরুল চেয়ারম্যান ও তার সমর্থকরা দায়ী।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সরকারদলীয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে আমি নিজে ওই এলাকা পরিদর্শন করে এসেছি। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কেউ এখনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত