ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে শেখ রাসেলের জন্মদিন পালন

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) সংবাদদাতা

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৩:৩৬  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০২১, ১৩:৪০

রামগঞ্জে শেখ রাসেলের জন্মদিন পালন
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালন করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথমে পুষ্পস্তবক ও বৃক্ষরোপণ শেষে উপজেলা পরিষদের অফিসারর্স ক্লাবে আয়োজিত আলোচনা সভায় রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্ছু, রামগঞ্জ প্রসক্লাবের সভাপতি জাকির মোস্তান। এ সময় উপস্থিত ছিলেন প্রসক্লাবের সাধারণ সম্পাদক কাউছার হোসেন, অর্থ সম্পাদক আবু তাহের ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্ধ প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।

মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত