ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আমাদের নেতাকর্মীরা মণ্ডপে হামলায় জড়িত নয়: নুর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২১, ২০:২৪  
আপডেট :
 ২২ অক্টোবর ২০২১, ২১:১৩

আমাদের নেতাকর্মীরা মণ্ডপে হামলায় জড়িত নয়: নুর

চট্টগ্রামের জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় যুব অধিকার পরিষদের গ্রেপ্তার হওয়া নেতারা হামলার সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন সংগঠনটির নেতৃত্বে থাকা নুরুল হক নুর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদের সমাবেশে তিনি এই দাবি করেন।

তিস্তা ব্যারেজ খুলে দিয়ে কৃত্রিম বন্যার সৃষ্টি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার অভিযোগে সংগঠনটির নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এই কর্মসূচি আয়োজন করা হয়।

সমাবেশে ডাকসুর সাবেক ভিপি বলেন, চট্টগ্রামের পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের অভিযোগে আমাদের যে দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয়।

এটিকে রাজনৈতিক প্রতিহিংসামূলক কর্মকাণ্ড আখ্যা দিয়ে নুর বলেন, মিছিলের ছবি দিয়ে হামলাকারী চিহ্নিত করা যায় না। এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক কর্মকাণ্ড।

‘আমরা এই সহিংসতার পেছনে বিএনপি বা আওয়ামী লীগকে দোষ দিতে চাই না। এসব হামলার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানাই।’

চট্টগ্রামের জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় বৃহস্পতিবার রাতে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছিল, তাদের মধ্যে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের নেতৃত্বাধীন যুব অধিকার পরিষদের তিন নেতা রয়েছেন।

পুলিশের দাবি, যুব অধিকার পরিষদের গ্রেপ্তার এই তিন নেতার ‘পরিকল্পনাতেই’ বিজয়া দশমীর দিনে (১৫ অক্টোবর) চট্টগ্রামের জেএম সেন হল পূজামণ্ডপে হামলা হয়েছিল।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন জানান, পূজামণ্ডপে হামলার চেষ্টার পর বিভিন্ন ছবি এবং সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করতে গিয়ে বাংলাদেশ যুব অধিকার পরিষদের নেতাদের সামনে থেকে নেতৃত্ব দেওয়ার বিষয়টি ধরা পড়ে।

আরও পড়ুন- চট্টগ্রামে মণ্ডপে হামলা নূরের সংগঠনের ৩ নেতার ‘পরিকল্পনাতেই’

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত