ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

পেট্রোল ছিটানো সেই শিবির নেতা গ্রেপ্তার

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ১৭:০৫

পেট্রোল ছিটানো সেই শিবির নেতা গ্রেপ্তার
রংপুর প্রতিনিধি

রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীর ঘরবাড়ি জ্বালাতে পেট্রল ছিটানো শিবির নেতা মামুনকে এবং স্থানীয় এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেস চন্দ্র গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার রাতে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে মামুন মণ্ডল এবং পীরগঞ্জের রামনাথপুর থেকে ওমর ফারুক নামে ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, “মামুন ২০১২ সাল থেকে সাদুল্লাহপুরে শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরে কিছুদিন মালয়েশিয়ায় ছিলেন। আর ওমর ফারুক পীরগঞ্জ দক্ষিণ বাসস্ট্যান্ডের ইমাম।”

ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে একদল লোক।

ওসি সরেস চন্দ্র বলেন, শিবিরকর্মী মামুন সেই রাতে ‘নিজ হাতে পেট্রোল ছিটিয়ে আগুন ধরান’ বলে তদন্তে জানা গেছে। ওই হামলায় মাঝিপাড়া গ্রামের ১৫টি পরিবারের ২১টি বাড়ির সবকিছু পুড়ে যায়। হামলাকারীরা লুটপাটও করে।

মাঝিপাড়ায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়েছে। এছাড়া বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৬৮ জন গ্রেপ্তার হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি সৈকত মণ্ডলও রয়েছেন। ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেয়ার অভিযোগে গত ১৮ অক্টোবর তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। পরে গাজীপুরের পঙ্গী থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ইতোমধ্যে তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত