ঢাকা, শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

বাংলাদেশের কথা শুনছে ফেসবুক-ইউটিউব

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৭:২৫

বাংলাদেশের কথা শুনছে ফেসবুক-ইউটিউব
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

বাংলাদেশের আইন মেনে আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ভ্যাট-ট্যাক্স দিচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, বাংলাদেশের কথা শুনছে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ সামাজিক মাধ্যমগুলো। তাদের প্রতিনিধিরাও নিয়মিত বৈঠক করছে।

বুধবার দুপু‌রে সচিবালয়ে এক সংলাপে এসব কথা বলেন টেলিযোগাযোগ মন্ত্রী।

শিগগিরই ফেসবুকসহ সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যম নিয়ন্ত্রণে আসবে ব‌লে আশা প্রকাশ করে মন্ত্রী বলেন, বাংলাদেশের আইন মেনে ভ্যাট-ট্যাক্সও দিচ্ছে তারা। আশা করছি খুব শিগগির দেশে তাদের নিয়ন্ত্রণ করতে পারব।

ফাইভ-জি প্রযুক্তি নি‌য়ে মোস্তাফা জব্বার ব‌লেন, ফাইভ-জি ও নতুন প্রযুক্তিগুলো যেভাবে বাস্তবায়ন করছে শিল্পোন্নত দেশগুলো, আমরা তা হুবহু নকল করবো না। আমরা আমাদের মতো করে প্রযুক্তিকে ব্যবহার করবো। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা আমাদের লক্ষ্য।

বাংলাদেশে ৪ কোটি ফেসবুক ব্যবহারকারী রয়েছে জানিয়ে তিনি বলেন, জন্মের শুরু থেকেই কিছু লোক বাংলাদেশের বিরোধিতা করে আসছে। পরিকল্পিতভাবে সরকার ও সরকারের গুরুত্বপূর্ণ নেতাদের এবং সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতার বিষয়ে ইচ্ছামতো কথা বলছেন তারা। দেশে এসব অপকর্মকারীদের সনাক্ত করা গেলেও বিদেশে বসে যারা এসব করছে তাদের ধরা-ই হয়ে যায় বড় চ্যালেঞ্জ। এজন্য আইসিটি ডিভিশন, বিটিআরসি, আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত