ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ব্যাংক কর্মকর্তার ৫ বছরের জেল, ১০ লাখ জরিমানা

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২১, ২০:৩১

ব্যাংক কর্মকর্তার ৫ বছরের জেল, ১০ লাখ জরিমানা
ছবি: প্রতিনিধি

প্রতারণা করে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় হাফিজুর রহমান (৫৫) নামের এক ব্যাংক কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত হাফিজুর রহমান দৌলতপুর উপজেলার তারাগুনিয়া কৈপাল গ্রামের বাসিন্দা মৃত আজগার আলীর ছেলে। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক মুখ্য আঞ্চলিক কার্যালয় কুষ্টিয়াতে পরিদর্শক পদে চাকরিরত আছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ সেপ্টেম্বর থেকে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি সময়কালে কৃষি ব্যাংক দৌলতপুর উপজেলার ডাংমরকা শাখায় কর্মরত থাকাবস্থায় ভুয়া নাম-ঠিকানার ব্যক্তির নামে ঋণ ফাইল তৈরি করে তা অনুমোদন দিয়ে টাকা উত্তোলন এবং পরবর্তীতে কিস্তি আদায়সহ আদায়কৃত ব্যাংকের টাকা নির্ধারিত হিসেবের অনুকূলে জমা না দিয়ে তার আত্মসাত করেন ব্যাংক পরিদর্শক হাফিজুর রহমান।

অভিযোগ পেয়ে ২০১৬ সালের ২২ নভেম্বর সমন্বিত দুর্নীতি দমন কমিশন কুষ্টিয়া কার্যালয়ের তৎকালীন উপ-পরিচালক আব্দুল গাফফার বাদী হয়ে দৌলতপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৭ সালের ৪ জুন আসামির বিরুদ্ধে প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ প্রাথমিক সত্যতার ভিত্তিতে আদালতে চার্জশিট দেন দুদকের ওই কর্মকর্তা।

সমন্বিত দুদক কুষ্টিয়ার কৌঁসুলি অ্যাড. আল-মুজাহিদ হোসেন মিঠু জানান, দীর্ঘ সাক্ষ্য-শুনানি শেষে অর্থ আত্মসাতে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত