ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতি মামলায় সিআইডির এসআই কারাগারে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১০ নভেম্বর ২০২১, ১৭:১৫

দুর্নীতি মামলায় সিআইডির এসআই কারাগারে
প্রতীকী ছবি

দুর্নীতির মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাময়িক বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) মো. নওয়াব আলীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান মামলার শুনানি শেষে এ আদেশ দেন। বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেন দুদকের আইনজীবী মাহমুদুল হক।

এর আগে এসআই নওয়াব আলী, তার স্ত্রী গোলজার বেগম, কর অঞ্চল-১ চট্টগ্রামের অতিরিক্ত সহকারী কর কমিশনার (বর্তমানে অবসরপ্রাপ্ত) বাহার উদ্দিন চৌধুরী ও কর পরিদর্শক দীপংকর ঘোষকে আসামি করে আদালতে দুদক অভিযোগপত্র দেয়। দুদকের দেয়া অভিযোগপত্র গ্রহণ করে গোলজার বেগম, নওয়াব আলীসহ চার আসামির বিরুদ্ধে গত বছরের ২৫ ফেব্রুয়ারি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গোলজার বেগম চট্টগ্রাম মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক। তার স্বামী নওয়াব ঢাকায় সিআইডির এসআই পদে কর্মরত ছিলেন।

দুদকের তদন্তে জানা যায়, নওয়াব আলী তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে ২০১৩ সালে ৬ দশমিক ৯০ শতাংশ জমির ওপর একটি দোতলা বাড়ি নির্মাণ করেছেন নিজের নামে। স্ত্রী গোলজারের নামে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছলিমপুরে ৩৫৪ শতক জমি, চট্টগ্রাম শহরের লালখান বাজার এলাকায় পার্কিংসহ ১ হাজার ১০০ বর্গফুটের ফ্ল্যাট, একই এলাকায় ৪ শতক জমি রয়েছে।

দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, দুর্নীতির মামলায় পুলিশের এক এসআই আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

তিনি জানান, এ মামলায় দুদকের দেয়া অভিযোগপত্র গ্রহণ করে গোলজার বেগম, তার স্বামী এসআই নওয়াব আলীসহ চার আসামির বিরুদ্ধে গত বছরের ২৫ ফেব্রুয়ারি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু আসামিরা ধরাছোঁয়ার বাইরে ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত