ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত অর্ধশত, বাড়িঘর ভাঙচুর

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০২১, ১৭:৪৪  
আপডেট :
 ১২ নভেম্বর ২০২১, ১৭:৫৩

নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত অর্ধশত, বাড়িঘর ভাঙচুর
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। এ সময় হামলা চালিয়ে শতাধিক বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কা‌শিয়ানী উপজেলার রাতইল, সাজাইল ও কা‌শিয়ানী‌ ইউ‌নিয়নে এসব সংঘর্ষের ঘটনা ঘটে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায় সংঘর্ষ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এলাকায় বিজিবি, পুলিশ ও আর্মড ব্যাটালিয়ান সদস্যদের টহল অব্যাহত রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে সাজাইল ইউনিয়নের নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল ইসলামের সমর্থকরা একটি বিজয় মিছিল বের করে। এতে পরাজিত নৌকার প্রার্থী কাজী জাহাঙ্গীর আলমের সমর্থকরা হামলা চালায়।

এ খবর এলাকায় ছড়িয়ে গেলে উভয় গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্র ও ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে মহিলাসহ উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হন। এ সময় অর্ধশতাধিক বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি শান্ত করে।

অপরদিকে কাশিয়ানী ইউনিয়নের বুথপাশা ও পিংগুলিয়া, রাতাইল ইউনিয়নের পাথরঘাটা ও ধানকোড়া গ্রামে পরাজিত নৌকা ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আরও ২৫ জন আহত ও অর্ধশতাধিক বাড়িঘরে হামলা চালানো হয়। আহতদের কাশয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায় জানান, এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এলাকায় বিজিবি, পুলিশ ও আর্মড ব্যাটালিয়ান সদস্যদের টহল অব্যাহত রয়েছে। এলাকার পরিবেশ এখন শান্ত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত