ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি, ডিলারশিপ বাতিল

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২১, ২০:১৪

খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি, ডিলারশিপ বাতিল
বগুড়া প্রতিনিধি

বগুড়ার ধুনটে কালোবাজারে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির অভিযোগে দায়ের করা মামলার আসামি আমিনুল ইসলামের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচি বাস্তবায়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, উপজেলার ১০ ইউনিয়নে ১০ টাকা কেজি দরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয়ের জন্য সরকারিভাবে ২০ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। তার মধ্যে কালেরপাড়া ইউনিয়নের জন্য ঈশ্বরঘাট গ্রামের আমিনুল ইসলামকে ডিলার হিসেবে নিয়োগ দেয়া হয়। ডিলার আমিনুল ইসলাম সরকারি গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির চাল উত্তোলন করে কার্ডধারীদের কাছে ১০ টাকা দরে বিক্রি না করে কালোবাজারে বিক্রি করে।

কান্তনগর বাজার এলাকায় এই ডিলারের নিজের গুদাম থেকে গত ২৭ অক্টোবর ভোরে সরকারি চালবোঝাই একটি ট্রাক পাচারের উদ্দেশ্যে রওনা হয়। ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশ কান্তনগর বাজার থেকে ৩১৯০ কেজি চালসহ ট্রাকটি আটক করে। পরে পুলিশ বাদী হয়ে আমিনুল ইসলাম, ক্রেতা মিঠু মিয়া ও ট্রাকচালক শাহ আলমের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। মামলার পর থেকে ডিলার আমিনুল ইসলাম পলাতক রয়েছে।

ধুনট উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচি বাস্তবায়ন কমিটির সভাপতি ও ইউএনও সঞ্জয় কুমার মহন্ত বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিরুদ্ধে চাল কালোবাজারে বিক্রির অভিযোগে মামলা হয়েছে। এ কারণে তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। ওই এলাকায় চাল বিক্রয়ের জন্য ফারহান ইসতিয়াককে অস্থায়ী ডিলার নিয়োগ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত