ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ জার্নালে সংবাদ প্রকাশের তিনদিনের মধ্যে ‘বঙ্গবন্ধু’ নামের সংশোধন

  মো. মনিরুজ্জামান, কালিয়াকৈর প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০২১, ১৭:১৭

বাংলাদেশ জার্নালে সংবাদ প্রকাশের পর ‘বঙ্গবন্ধু’ নামের সংশোধন
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ জার্নালে সংবাদ প্রকাশের তিনদিন পর গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু হাইটেক সিটির মূল ফটকের সাইনবোর্ডে ‘বঙ্গবন্ধু’র নাম সংশোধন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ছয় মাস ধরে ‘বঙ্গবন্ধু’ হয়ে আছে ‘গাবন্ধু’- শিরোনামে গত ১৭ নভেম্বর প্রতিবেদন প্রকাশ হলে গতকাল শনিবার রাতে সেটি সংশোধন করা হয়।

দীর্ঘ প্রায় ছয় মাস যাবত বঙ্গবন্ধু হাইটেক সিটির মূল ফটকে বঙ্গবন্ধুর নামের 'BAN' এই তিন অক্ষর না জ্বলে শুধু 'GABANDHU' অক্ষরগুলোর বাতি জ্বলতো। এতে নামের বিকৃতি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কথা বলে প্রশ্ন তুলেছিলেন সচেতন মহল।

এ ব্যাপারে গত বুধবার (১৭ নভেম্বর) বঙ্গবন্ধু হাইটেক সিটির ইনচার্জ হাসান ইবনে শাহীকে প্রশ্ন করলে তিনি স্থানীয় টেকনিশিয়ান দিয়ে কাজটি করতে ব্যর্থ হয়েছেন বলে জানান। তিনি বলেছিলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষকে প্রতিবেদন আকারে জানানো হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষ অনুমোদন দিলে কিছুদিনের মধ্যে কাজটি করবেন বলে জানান তিনি।

কিন্তু পত্রিকায় প্রতিবেদন করার পরেই বঙ্গবন্ধু নামের সংশোধন হয়ে গেল, তাহলে কেনো ছয় মাস যাবত এভাবে অবহেলায় নামটি বিকৃতি আকারে ছিল- এ নিয়ে প্রশ্ন তুলেছেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা।

একদিনেই কাজটি সমাধান করা হয়েছে, কিন্তু ছয় মাস যাবত কেনো নামটি বিকৃতি আকারে ছিল- এ ব্যাপারে প্রশ্ন করলে বঙ্গবন্ধু হাইটেক সিটির ইনচার্জ হাসান ইবনে শাহী জানান, আসলেই আমাদের অফিশিয়ালি কিছু প্রসেস থাকে। সেই প্রসেস করতে করতে কিছুদিন সময় লেগে গিয়েছে। আমি একদিন আগেই সাইনবোর্ডটি মেরামত করেছি, বৈদ্যুতিক সমস্যার কারণে একদিন পুরো সাইনবোর্ডটি বন্ধ রাখা হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত