ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশ ৯.৮৭ শতাংশ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২১, ১৩:১৯

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশ ৯.৮৭ শতাংশ
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের' অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাশের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

ভর্তি পরীক্ষায় মোট ১ হাজার ৫ শত ৭০ আসনের বিপরীতে অংশগ্রহণ করেছে ৮১ হাজার ৭ জন শিক্ষার্থী। এর মধ্যে পাশ করেছেন ৭ হাজার ৯ শত ৯৪ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট গিয়ে ফলাফল দেখতে পারবেন অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU GHA < roll no> টাইপ করে ১৬৩২১ এসএমএস করে ফলাফল জানতে পারবে।

ভর্তি পরীক্ষায় বিজ্ঞান থেকে ১০০.৭৫ নম্বর পেয়ে ১ম হয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থী নুরে আলম সাফি। মানবিক থেকে ১০৫.৫০ নম্বর পেয়ে ১ম হয়েছেন দারুণ নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রফিত হাসান সাফওয়ান, ব্যবসায় শিক্ষা থেকে ১০৩.০০ নম্বর পেয়ে ১ম হয়েছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মো. ইমন হোসাইন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত