ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

জোরদার হচ্ছে শিক্ষার্থীদের আন্দোলন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৪:১৫  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২১, ১৮:৩৮

জোরদার হচ্ছে শিক্ষার্থীদের আন্দোলন
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী গাড়িচাপায় শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সহপাঠী ও নটরডেম কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও নিরাপদ সড়কের দাবিতে আবারও মাঠে নেমেছে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে নটরডেম কলেজের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। এরপর তারা মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নেন। সেখান থেকে বিক্ষোভ মিছিলটি নিয়ে গুলিস্তান জিরো পয়েন্টে চত্বরে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থী ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দেন।

এদিকে উক্ত ঘটনায় নিরাপদ সড়ক ও প্রকৃত ঘাতককে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করছেন ভিকারুননিসা, সরকারি বিজ্ঞান কলেজ ও হলিক্রসের শিক্ষার্থীরা। এ রিপোর্ট লেখার সময়ও শান্তিনগর মোড়ে বিক্ষোভ করছেন ভিকারুননিসার শিক্ষার্থীরা। আর ফার্মগেটের সড়কে বিক্ষোভ করছে সরকারি বিজ্ঞান কলেজ ও হলিক্রসের শিক্ষার্থীরা।

এ সময় তাদেরও বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। তাদের হাতে বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড রয়েছে।

এর আগে সকালে রাজধানীর কাকরাইল এলাকায় বিক্ষোভ মিছিল শুরু করে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থীরা। মিছিলটি উইলস লিটলস স্কুলের সামনে থেকে শুরু হয়ে শান্তিনগর এলাকা প্রদক্ষিণ করে। তারাও নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন এসময়।

গুলিস্তানের আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, নাঈম হাসান নিহতের ঘটনায় প্রকৃত আসামিদের গ্রেপ্তার ও দ্রুত বিচার করতে হবে। এছাড়া গাড়িচাপায় নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে জানান শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা।

সাম্প্রতিক সময়ে তেলের দাম বাড়ানোর জেরে বাস ভাড়া বেশি আদায় নিয়ে কয়েকদিন ধরে যাত্রীদের সঙ্গে ঝামেলা চলছিলো পরিবহন সংশ্লিষ্টদের। সেই সঙ্গে শিক্ষার্থীদের হাফ ভাড়া দেয়া নিয়ে নানা অপ্রীতিকর ঘটনা ঘটে।

এর মধ্যে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তানের হল মার্কেটের সামনে সড়ক পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লাবাহী একটি ট্রাক নাঈম হাসানকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় নাঈম হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গতকাল বুধবারও প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিচারের দাবিতে বিক্ষোভ করেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এমএম/এফজেড

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত