ঢাকা, বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

জাহাঙ্গীরের পরিবর্তে সাধারণ সম্পাদকের দায়িত্বে আতাউল্লাহ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৪:৩০  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২১, ১৫:৪৩

জাহাঙ্গীরের পরিবর্তে সাধারণ সম্পাদকের দায়িত্বে আতাউল্লাহ
ছবি: সংগৃহীত
গাজীপুর প্রতিনিধি

মো. আতাউল্লাহ মন্ডলকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৯ নভেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে বৈঠকে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

এর পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককের দায়িত্ব গ্রহণ নিয়ে বেশ আলোচনা চলছিল। অনেকে কেন্দ্রীয় কমিটিতে দৌড়ঝাঁপ করছিলেন। কিন্তু নিয়ম অনুযায়ী এক নম্বর যুগ্ন সাধারণ সম্পাদকের এই দায়িত্ব পাওয়ার কথা রয়েছে। তবে দলীয় একটি মহল প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে অসুস্থ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে অপারগ বলে প্রচার করে ফায়দা হাসিলের অপচেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। অবশেষে সব গুঞ্জন ছাপিয়ে এক নম্বর যুগ্ন সম্পাদক আতলা মন্ডলকেই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে ‘কটূক্তি’র একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। ফেসবুকে ভাইরাল হওয়া ১১ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে তার সখ্য ও রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করেন মেয়র জাহাঙ্গীর।

এরপর গাজীপুরে দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে রাস্তায় নামেন। তার বহিষ্কার দাবি করে সড়ক অবরোধ করে মিছিল-সমাবেশও করেন নেতাকর্মীরা। এরপর গত ৩ অক্টোবর ‘দলের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে’ তাকে শোকজ করে চিঠি পাঠায় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত