ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

হাফ পাস নিয়ে যে সিদ্ধান্ত জানাল বাস মালিকরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৮:৩৯  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২১, ১৯:০০

হাফ পাসে রাজি নন বাস মালিকরা
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালুর বিষয়ে রাজি হননি বাস মালিকরা। এ নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও অংশীজনদের মধ্যে বৈঠক হলেও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে বনানীতে বিআরটিএর প্রধান দফতরে সভা শুরু হয়ে প্রায় দেড় ঘণ্টা চলে। বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের দাবির প্রতি বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে সরকার। হঠাৎ করে বেসরকারি বাসে অর্ধেক ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত আমরা চাপিয়ে দিতে পারি না।

যানজটে সড়কে ট্রিপ কমে গেছে, টায়ারসহ বাসের বিভিন্ন যন্ত্রাংশের দাম বেড়ে গেছে উল্লেখ করে বৈঠকে বাস মালিকদের পক্ষ থেকে বলা হয়, বেসরকারি বাসে সরকার ভর্তুকি দিচ্ছে না। এমন অবস্থায় শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু করলে বাস মালিকদের লোকসান গুনতে হবে।

মো. নজরুল ইসলাম আরও বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করবে। পরবর্তীতে বাসে হাফ পাসের বিষয়ে একটি প্রস্তাব সরকারের কাছে তুলে ধরবে।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়া, না–নেওয়া নিয়ে গত কয়েক দিনে অবরোধ, বাস ভাঙচুর, পরিবহনকর্মী ও শিক্ষার্থীদের মারধরের ঘটনাও ঘটেছে। এরপর থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় হাফ পাসের দাবিতে সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত